অবশেষে আজ জানিয়ে দিলো মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা 2021 হবে কি না,শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু | West Bengal Exam Updated News 2021

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য অবশেষে বড়ে আপডেট চলে আসলো।অনেকদিন ধরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের মনে একটাই প্রশ্ন ছিলো পরীক্ষা হবে নাকি পরীক্ষা বাতিল করা হবে?অবশেষে আজকে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়ে দিলো যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে কি না।

দিন দিন যে হারে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে পশ্চিমবঙ্গ শিক্ষা বোর্ড ছাড়া বাকি সমস্ত শিক্ষা বোর্ড প্রায় মাধ্যমিক পরীক্ষা বাতিল করে দিয়েছে ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা স্থগিত রেখেছে।তবে রাজ্যের উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড জানিয়ে দিয়েছিলে আগেই যে,পশ্চিমবঙ্গে একাদশ শ্রেনীর পরীক্ষা হচ্ছে না সবাইকে পাশ করিয়ে দেওয়ার জন্য স্কুলের প্রধান শিক্ষককে অনুরোধ জানিয়েছিলো।

অতএব আজকে বৈঠক করে সিদ্ধান্ত নিলো,মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে কি না।তবে কয়েকদিন আগে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছে যে,মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হচ্ছে না আপাতত। কেননা,যে হারে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে জুন মাসে কোনোভাবেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা সম্ভব নয়।আর সেই মতো দুই শিক্ষা বোর্ড নোটিশ ও জারি করেছিলো।

আজকে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়ে দিলো যে,পশ্চিমবঙ্গে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা 2021 বাতিল করা হচ্ছে না,পরীক্ষা হবে।তবে কবে হবে পরীক্ষা তা মুখ্যমন্ত্রী মমতার সঙ্গে আলোচনা করে নোটিশ দেওয়া হবে।পরীক্ষার্থীদের যথেষ্ট সময় দেওয়া হবে পরীক্ষার জন্য। তাহলে বোঝাই যাচ্ছে রাজ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা 2021 হচ্ছে। আর কবে পরীক্ষা হবে তার নতুন রুটিন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক দুই বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হবে।
মাধ্যমিক বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটঃ- https://wbbse.wb.gov.in
উচ্চ মাধ্যমিক বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটঃ- https://wbchse.nic.in/