২৪ ডিসেম্বর প্রাইমারি টেট পরীক্ষা বাতিল কি তাহলে? কি আপডেট আজকের দেখুন?

Published By: MD 360 NEWS | Updated:

হাতে মাত্র কয়েকটা দিন তারপর বেজে উঠবে ঘন্টা টেট পরীক্ষার ২০২৩ । লক্ষ লক্ষ পরীক্ষার্থী দিতে যাচ্ছে ২০২৩ সালের টেট পরীক্ষা। আর তার আগেই উঠে আসছে ২৪শে ডিসেম্বর এর টেট পরীক্ষা পিছানোর দাবি। একদিকে আদালতে দিলীপ ঘোষ ও অপরদিকে বিভিন্ন দল।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পর্ষদের তরফ থেকে নতুন তারিখ ঘোষণা করা হয়েছে টেট পরীক্ষার ২০২৩। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে পরীক্ষা শুরু হবে দুপুর ১২ টার দিকে,আর পরীক্ষা শেষ হবে দুপুর ২ টা ৩০ মিনিট পর্যন্ত। এবার টেট পরীক্ষায় বেশ কিছু নিয়ম মানতে হবে পরীক্ষার্থীদের। নিয়ম অমান্য করলে পরীক্ষা দিতে সমস্যা হবে পরীক্ষার্থীদের।

২৪শে ডিসেম্বর আসলে কি রয়েছে? পশ্চিমবঙ্গ জুড়ে একদিকে রয়েছে প্রাইমারি টেট পরীক্ষা। যেখানে প্রায় ৩ লক্ষের অধিক পরীক্ষার্থী বসতে চলেছে। আর অপরদিকে রয়েছে কলকাতার ময়দানে গীতা পাঠের আসর। সেখানে আসবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেইদিক থেকে বিবেচনা করলেই বোঝা যাচ্ছে কলকাতা শহরের রাস্তাঘাট ব্যস্ত থাকবে যানবাহনে। এরফলে পরীক্ষা দিতে যাওয়ার পথে সমস্যায় পড়বেন প্রচুর পরীক্ষার্থী।

বৃহস্পতিবার আয়োজকদের পক্ষ থেকে মহারাজ জানিয়েছেন শুধু কলকাতা নয় উত্তরবঙ্গ থেকেও এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন প্রায় ৬ থেকে ৭ হাজার মানুষ। সবমিলিয়ে প্রচুর মানুষের সমাগম হবে গীতা পাঠ ময়দানে। মুখ্যমন্ত্রীকে জানাচ্ছি, ওই দিন যেন টেট পরীক্ষা পিছনো যায় এবিষয়ে তিনি বিবেচনা করুন। সব মিলিয়ে ২৪ শে ডিসেম্বর প্রাইমারি টেট পরীক্ষা নিয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে, হবে কি হবেনা। যদিও বোর্ডের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে প্রাইমারি টেট পরীক্ষা ২৪শে ডিসেম্বর রবিবারই হচ্ছে।