ট্রেন্ডিং খবর

আধার ডকুমেন্ট আপডেট আবেদনের সময়সীমা বৃদ্ধি,দেখুন আবেদন পদ্ধতি

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আধার কার্ড ডকুমেন্ট আপডেট করার সময় বাড়িয়ে দেওয়া হলো Uidai এর তরফ থেকে। আধার কার্ড ডকুমেন্ট আপডেট করার সময় ইতিমধ্যেই ছিলো ১৪/০৬/২০২৩ পর্যন্ত। এই সময়ের মধ্যে আধার কার্ড ডকুমেন্ট আপডেট করলে কোনোরকম টাকা দিতে হতো না,সম্পূর্ণ বিনামূল্যে ডকুমেন্টস আপলোড করতে পারতেন আধার কার্ড হোল্ডাররা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এর আগে আধার কার্ড ডকুমেন্ট আপডেট করার জন্য ২৫ টাকা থেকে ৫০ টাকা দিতে হয়েছে। যদি আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক করা থাকে তাহলে MyAadhaar পোর্টাল থেকে ২৫ টাকা দিয়ে আধার কার্ড ডকুমেন্ট আপডেট করা যেতো। আর আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক না থাকলে আধার সেন্টার থেকে ৫০ টাকা খরচ করে আধার কার্ড ডকুমেন্ট আপডেট করতে লাগতো।

এরপর Uidai এর তরফ থেকে বলা হয়েছে, যারা এখনো পর্যন্ত আধার কার্ড ডকুমেন্ট আপডেট করেনি তারা ১৪/০৬/২০২৩ তারিখ পর্যন্ত সম্পূর্ণ বিনামূল্যে আধার কার্ড ডকুমেন্ট আপডেট করতে পারবেন। ইতিমধ্যেই সেই তারিখ পেরিয়ে গেছে। তবে চিন্তার কিছু নেই,আপনি যদি এখনো পর্যন্ত আধার কার্ড ডকুমেন্ট আপডেট না করে থাকেন তাহলে আপনি সম্পূর্ণ বিনামূল্যেই আধার কার্ড ডকুমেন্ট আপডেট করতে পারবেন। আধার কার্ড ডকুমেন্ট আপডেট এর সময়সীমা ৩ মাস আরও বাড়ির দেওয়া হয়েছে, এই ৩ মাসের মধ্যে সম্পূর্ণ বিনামূল্যে আধার কার্ড ডকুমেন্ট আপডেট করিয়ে নিতে পারবেন।

আধার কার্ড ডকুমেন্ট আপডেট কাদের করতে হবে? এই উত্তরে বলা হয়েছে Uidai এর তরফ থেকে। যাদের আধার কার্ড তৈরি করার ১০ বছর হয়ে গিয়েছে এখনো আধার কার্ড এর কোনোকিছু পরিবর্তন করেনি তাদের প্রত্যেককে আধার কার্ড ডকুমেন্ট আপডেট করতে হবে। আধার কার্ডকে আরও শক্তিশালী করার জন্য আধার কার্ডে যেকোনো ২ টো ডকুমেন্টস আপলোড করতে হবে। একটি পরিচয় পত্র আর অপরটি ঠিকানার প্রমাণ পত্র। আপনি ভোটার কার্ড, প্যান কার্ড,রেশন কার্ড, জন্ম সার্টিফিকেট, জাতিগত শংসাপত্র, পাসপোর্ট, গ্যাস বিলের কাগজ ইত্যাদি ডকুমেন্টস আপলোড করতে পারবেন 2MB এর মধ্যে JPG/PNG অথবা PDF ফরমেটে।

আধার কার্ড ডকুমেন্ট আপডেট অনলাইন আবেদন পদ্ধতিঃ

১) প্রথমে আপনাকে MyAadhaar পোর্টালে আসতে হবে।
২) এরপর যার আধার কার্ড ডকুমেন্ট আপডেট করতে চান লগইন এ ক্লিক করে তার আধার কার্ড নাম্বার বসিয়ে দিয়ে লগইন করুন।
৩) এরপর ডকুমেন্ট আপডেট অপশনে ক্লিক করুন।
৪) পরবর্তী পেজে ২ বার Next এ ক্লিক করুন।
৫) এরপর আপনার নাম, ঠিকানা, বয়স মিলিয়ে নিয়ে Next করুন।
৬) এরপর ২ টি ডকুমেন্টস আপলোড করুন ও সাবমিট করুন।

Aadhar Update Online / Aadhar Document Update Online:-

ক্লিক

Related Articles

Back to top button