চাকরি

IACS Recruitment 2023 MTS – মাধ্যমিক পাশে কৃষি দপ্তরে চাকরি,বেতন ১৮ হাজার টাকা মাসে

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

মাধ্যমিক পাশ করে বাড়িতে বেকার বসে রয়েছেন কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ করে বাড়িতে বেকার? তাহলে আজকে আপনার জন্য খুশির খবর, শুধুমাত্র মাধ্যমিক পাশে INDIAN ASSOCIATION FOR THE CULTIVATION OF SCIENCE এর তরফ থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত করা হলো। যেখানে পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে ছেলে-মেয়ে সকলেই আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পদের নামঃ- MTS (Technical)
বয়সঃ- আবেদনকারীর বয়স থাকতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।
শূন্যপদঃ– এই পদে মোট ১০ টি শূন্যপদে নিয়োগ করা হচ্ছে।


বেতনঃ– যোগ্য প্রার্থীদের প্রতি মাসে Level 1 অনুয়ায়ী ১৮ হাজার টাকা করে বেতন দেওয়া হবে।
শিক্ষাগত যোগ্যতাঃ- আবেদনকারীর কমপক্ষে মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকতে হবে এই পদে আবেদন করার জন্য। পাশাপাশি ২ বছরের ITI Trade Certificate থাকতে হবে। তাহলে আবেদন করতে পারবেন।

INDIAN ASSOCIATION FOR THE CULTIVATION OF SCIENCE এর তরফ থেকে শুধুমাত্র MTS (Technical) পদে নিয়োগ করা হচ্ছে এমনটা নয়।এখানে আরও অসংখ্য শূন্যপদে, বিভিন্ন পোস্টে নিয়োগ করা হচ্ছে। যেমনঃ- Upper Division Clerk, Technical Assistant-B, PA to Registrar, Assistant (F&A), Assistant, Assistant Librarian ও Assistant Registrar পদে।বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইট ও নোটিফিকেশন দেখুন।

আবেদন পদ্ধতিঃ- ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদের MTS (Technical) কিংবা বাকি পদে আবেদন করতেে হবে অফলাইনে। প্রথমত আবেদন ফর্মটি প্রিন্ট করে তা ফিলাপ করুন।এরপর সমস্ত ডকুমেন্টস একসাথে করে, একটি মুখবন্ধ খামে ভরিয়ে, খামের ওপরে লিখুন “APPLICATION FOR THE POST OF…… “। এরপর নির্দিষ্ট ঠিকানায় জমা করুন কিংবা পোস্ট অফিসের মাধ্যমে পাঠিয়ে দিন।

আবেদন ফিঃ– যেকোনো পোস্টে আবেদন করার জন্য ST & মহিলা প্রার্থীদের ৫০০ টাকা লাগবে। আর বাকি সমস্ত প্রার্থীদের জন্য ১০০০ টাকা লাগবে।টাকা পেমেন্ট করতে হবে State Bank of India, in favour of “INDIAN ASSOCIATION FOR THE CULTIVATION OF SCIENCE” payable at Kolkata এই ডিমান্ড ড্রাফটে।

আবেদন পত্র পাঠানোর ঠিকানাঃ– The Registrar, Indian Association for the Cultivation of Science, 2A & B, Raja S. C. Mullick Road, Kolkata – 700032

ডকুমেন্টসঃ– আবেদন ফর্মের সঙ্গে এই সমস্ত ডকুমেন্টসের জেরক্স পাঠাতে হবে এবং ডকুমেন্টস এ নিজস্ব সিগনেচার থাকবে-
১) পাসপোর্ট সাইজের ফটো,
২) বয়সের প্রমাণ পত্র,
৩) শিক্ষাগত যোগ্যতার প্রমান পত্র,
৪) ঠিকানার প্রমান পত্র,
৫) জাতিগত শংসাপত্র(যদি থাকে),
৬) উক্ত কাজের অভিজ্ঞতা সার্টিফিকেট।

আবেদনের শেষ তারিখঃ- অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশের ৩০ দিনের মধ্যে আবেদন করতে হবে। আর যারা উত্তর-পূর্ব অঞ্চলের বাসিন্দা তাদের ৪৫ দিনের মধ্যে আবেদন করতে হবে।

iacs.res.in recruitment mts 2023 Notification:- Download

iacs mts application form 2023:- Download 

Website Link:Click

আরও চাকরি আপডেট সবার আগে পেতে নিচের অফিসিয়াল গ্রুপে জয়েন্ট করুন 

Related Articles

Back to top button