চাকরি

উচ্চ মাধ্যমিক পাশে ভারতীয় নৌবাহিনীতে অগ্নিবীর নিয়োগ 2024, বেতন 40 হাজার টাকা, আবেদন পদ্ধতি দেখুন!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

ভারতীয় নৌবাহিনী থেকে অগ্নিবীর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।আবেদন করতে পারবেন অবিবাহিত পুরুষ এবং মহিলা উভয় প্রার্থীরা। রাজ্যের সকল যোগ্য ও ইচ্ছুক অবিবাহিত ছেলে-মেয়ে এই পদে আবেদনের যোগ্য।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারতীয় নৌবাহিনী থেকে অগ্নিবীর পদে, আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি থাকতে হবে, বয়স কত চাওয়া হয়েছে, কত টাকা করপ মাসিক বেতন রয়েছে, ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে? আবেদনই বা কতদিন চলবে, বিস্তারিত ভালো ভাবে দেখুন আজকের প্রতিবেদনে।

অগ্নিবীর পদে কর্মরত চাকরি প্রার্থীদের বেতন দেওয়া হবে 30 হাজার টাকা থেকে শুরু করে 40 হাজার টাকা পর্যন্ত। প্রথম বছর বেতন থাকবে 30 হাজার টাকা করে মাসিক, এরপর দ্বিতীয় বছরে বেতন থাকবে মাসিক 33 হাজার টাকা করে, আর তৃতীয় বছরে বেতন দাঁড়াবে প্রতি মাসে 36 হাজার 500 টাকা করে এবং সর্বশেষ চতুর্থ বছর বেতন থাকবে অগ্নিবীরদের 40 হাজার টাকা করে।

অগ্নিবীর পদে আবেদন করার জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাশ, গণিত ও পদার্থবিদ্যা থাকতে হবে। উচ্চ মাধ্যমিকে কমপক্ষে 50 শতাংশ নাম্বার পেয়ে পাশ থাকতে হবে।

অথবা, ইঞ্জিনিয়ারিং-এ তিন বছরের ডিপ্লোমা কোর্স করা থাকতে হবে, কমপক্ষে 50 শতাংশ নাম্বার পেয়ে পাশ করা থাকতে হবে।

অথবা, কেন্দ্র সরকার কিংবা রাজ্য সরকারের স্বীকৃত শিক্ষা বোর্ডগুলি থেকে অ-বৃত্তিমূলক বিষয় যেমন পদার্থবিদ্যা এবং গণিত সহ মোট 50% নম্বর সহ দুই বছরের ভোকেশনাল কোর্সে উত্তীর্ণ থাকলেও আপনি অগ্নিবীর পদে আবেদন করতে পারবেন।

আগ্নিবীর পদে আবেদন করার জন্য প্রার্থীদের জন্ম তারিখ থাকতে হবে, 01 নভেম্বর 2003 তারিখ থেকে 30 এপ্রিল 2007 তারিখে মধ্যে। তাহলে আপনি এই পদে আবেদন করতে পারবেন।

ভারতীয় নৌবাহিনী থেকে AGNIVEER পদে যে নিয়োগ করা হচ্ছে। এখানে পুরুষ এবং মহিলাদের জন্য ন্যূনতম উচ্চতা থাকতে হবে 157 সেমি।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের এই পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য https://agniveernavy.cdac.in এই অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সঠিকভাবে আবেদন সম্পন্ন করতে হবে 27/05/2024 তারিখের মধ্যে। আরও বিশদে জানতে অফিসিয়াল ওয়েবসাইট ও বিজ্ঞপ্তি ভালো ভাবে দেখুন।

Indian Navy Agniveer Recruitment Notification 2024:- Download

Indian Navy Agniveer Job Online Apply 2024 Link:- Apply

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button