মাধ্যমিক পাশে রেলের চাকরি ট্রেনিং করার পর নিয়োগ দেখুন বেতন

Published By: MD 360 NEWS | Updated:
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

Railway Recruitment Cell এর তরফ থেকে নতুন একটি নোটিফিকেশন প্রকাশিত হলো, যেখানে North Central Railway এর তরফ থেকে বিভিন্ন ট্রেডে অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হচ্ছে। যেকোনো জায়গা থেকে ছেলে-মেয়ে সবাই আবেদন করতে পারবেন মাধ্যমিক পাশে। কিভাবে আবেদন করবেন, কি কি শর্তের কথা বলা হয়েছে, নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো…

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

যেসমস্ত Trade এ অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবেঃ-

Fitter,Welder (G&E),Armature Winder,Machinist,Carpenter,Electrician,Painter (General),Mechanic (DSL),Information Technology & Electronic System Maintenance,Wireman,Plumber,Mechanic cum Operator Electronics Communication System, ITI in relevant trade,ITI in relevant, trade, Mechanic Machine Tools Maintenance,Crane Operator,Draughtsman(Civil),Stenography(English),Stenography(Hindi)।

বয়সঃ– আবেদন করার জন্য বয়স থাকতে হবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। বয়স হিসাব করা হবে ০১/০৮/২০২২ অনুযায়ী। SC/ST/OBC প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

শূন্যপদঃ

PRAYAGRAJ (PRYJ ) DIVISIONDIVISION:- 703 টি।

Jhansi (JHS ) DIVISIONDIVISION:- 620 টি।

Agra(AGC) DIVISIONDIVISION:- 296 টি।

যোগ্যতাঃ– মাধ্যমিক কিংবা তার সমতূল্য পরীক্ষায় ৫০% নাম্বার পেয়ে পাশ করতে হবে।সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে ITI কোর্স করে থাকতে হবে। আইটিআই কোর্স যেকোনো SCVT/ NCVT অনুমোদিত প্রতিষ্ঠান থেকে পাশ করে থাকতে হবে।

আবেদন ফিঃ– আবেদন ফি রয়েছে ১০০ টাকা। কিন্তু SC/ST/PWD/Women প্রার্থীদের কোনো আবেদন ফি দিতে হবে না। আবেদন ফি জমা করতে হবে অনলাইনের মাধ্যমে।

স্টাইপেন্ড– অ্যাপ্রেন্টিস প্রশিক্ষণের নিয়ম অনুযায়ী প্রতিমাসে নির্দিষ্ট হারে স্টাইপেন্ড পাবেন।

বেতনঃ– প্রশিক্ষণ সম্পূর্ণ হয়ে গেলে বয়স,মাধ্যমিকের নম্বর, ITI কোর্সের নম্বর এবং প্রশিক্ষণের উপর ভিত্তি করে প্রার্থী নির্বাচিত করা হবে। কোনো লিখিত পরীক্ষা অথবা Viva test হবে না। ভারতীয় রেলওয়ে দপ্তরে ২০ শতাংশ সংরক্ষন পাওয়া যেতে পারে। এবং যে স্থরে নিয়োগ করা হবে তার মূল বেতন হবে ১৮,০০০ থেকে ৫৬,৯০০ টাকা (লেভেল ১ অনুযায়ী)।

আবেদন পদ্ধতিঃ– ইচ্ছুক প্রার্থীরা অনলাইনে www.rrcpryj.org এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখঃ– ০১/০৮/২০২২ তারিখ পর্যন্ত অনলাইনে ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারবেন।

Website Link:- Apply
Notification Download Link:- Download
আরও চাকরির আপডেটঃ- দেখুন 

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ লিংক

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।
About Author