প্রকল্প

লক্ষীর ভান্ডার প্রকল্প ফর্ম ডাউনলোড করুন Lakshmir Bhandar Form Pdf Download

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মহিলাদের জন্য একটি প্রকল্প চালু করেন তার নাম হলো লক্ষীর ভান্ডার প্রকল্প(Lakshmir Bhandar Scheme)। লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আবেদন করলে মহিলারা প্রতি মাসে হাত খরচের জন্য ৫০০ টাকা ও ১০০০ টাকা করে সরাসরি নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বারে পেয়ে যাবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করতে হবে অফলাইনে।অনলাইনে আবেদন এখনো চালু হয়নি। লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আবেদন করতে পারবে রাজ্যের সমস্ত মহিলারা।যারা তপশিলী জাতি কিংবা উপজাতি পরিবারের (SC & ST) তারা পাবেন প্রতি মাসে ১০০০ টাকা করে আর যারা জেনারেল কাস্ট বা OBC তারা পাবেন প্রতি মাসে ৫০০ টাকা করে ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করতে হবে লক্ষীর ভান্ডার প্রকল্প ফর্ম এর মাধ্যমে। আপনি লক্ষীর ভান্ডার প্রকল্প ফর্ম ডাউনলোড করতে পারবেন অনলাইনে।কিংবা লক্ষীর ভান্ডার প্রকল্প ফর্ম আপনি পাবেন দুয়ারে সরকার ক্যাম্পেও। লক্ষীর ভান্ডার প্রকল্প ফর্ম ফিলাপ করে আপনাকে দুয়ারে সরকার ক্যাম্পে জমা করতে হবে।লক্ষীর ভান্ডার প্রকল্প ফর্ম Pdf Download করাার জন্য নিচের লিংকে ক্লিক করুন।

লক্ষীর ভান্ডার প্রকল্প ফর্ম এর সাথে মহিলারা আধার কার্ড, ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার ও স্বাস্থ্য সাথী কার্ড জেরক্স দিতে হবে।আর আপনি যদি SC কিংবা ST পরিবারের হয়ে থাকেন তাহলে আপনাকে SC & ST সার্টিফিকেট দিতে হবে।মনে রাখবেন SC & ST সার্টিফিকেট মহিলার নামেই থাকতে হবে।পরিবারের বাকি সদস্যদের দিলে হবে না।তবে সার্টিফিকেট মহিলার না থাকলেও আবেদন করতে পারবেন।এখানে স্বাস্থ্য সাথী কার্ড বাধ্যতামূলক করা হয়েছে তবে যাদের স্বাস্থ্য সাথী কার্ড নেই তারা একটি দরখাস্ত লিখে জমা দিবেন। সাদা কাগজে আপনাদের দরখাস্ত লিখতে হবে।

লক্ষীর ভান্ডার প্রকল্প ফর্ম(Lakshmir Bhandar Prakalpa Form) তারাই ফিলাপ করতে পারবে যারা কোনো সরকারি চাকরি করে না। যদি কোনো সরকারি চাকরি করে থাকেন তাহলে এই প্রকল্পের লাভ পাবেন না।লক্ষ্মীর ভান্ডার প্রকল্প শুধুমাত্র মহিলাদের জন্য। লক্ষীর ভান্ডার ফর্ম তারাই ফিলাপ করতে পারবে না,যারা কোনো রকম সরকারি পেনশন বা ভাতা পাচ্ছেন।

লক্ষীর ভান্ডার প্রকল্প ফর্ম Pdf Download (Lakshmir Bhandar Scheme Form Pdf Download)

Related Articles

Back to top button