লক্ষীর ভান্ডার টাকা কোন মহিলারা পাবেনা পুজোর আগে-মমতা, দেখুন

Published By: MD 360 NEWS | Updated:

লক্ষীর ভান্ডারের আবেদন শেষ হলেও ও আবেদনের সবকিছু ঠিক থাকলেও অক্টোবরে পাচ্ছে না লক্ষ্মীর ভান্ডার (Lakshmir Bhandar) প্রকল্পের টাকা। চার জেলার উপভোক্তাদের উদ্দেশ্যে এমনটাই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। এদিন নবান্ন থেকে জানালেন, অক্টোবরে টাকা না পেলেও চিন্তার কোন কারণ নেই, দুমাসের টাকা একসঙ্গে ঢুকবে মহিলার ব্যাঙ্ক নভেম্বরে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বিধানসভা ভোটের পূর্বে দেওয়া প্রতিশ্রুতি মতন, ভোটে জিতেই চালু করেন মুখ্যমন্ত্রী মমতা ‘দুয়ারে সরকার ক্যাম্প’। আর তাতে নতুন সংযোজন হয় ‘লক্ষীর ভান্ডার প্রকল্প’। এই প্রকল্পের মাধ্যমে মহিলাদের মাসে মাসে ভাতা দেবে সরকার। যার মধ্যে তপশিলি জাতি উপজাতির মহিলারা প্রতি মাসে পাবেন ১০০০ টাকা করে এবং সাধারণ শ্রেণির মহিলারা পাবেন ৫০০ টাকা করে। তবে এক্ষেত্রে পরিবারের কেউ সরকারী কর্মচারী হলে, সেই পরিবারের মহিলারা এই প্রকল্পের সুবিধা পাবেন না।

তবে এই প্রকল্পের কাজ শুরু হলেও, অক্টোবর মাসে ৪ জেলার মহিলারা এই টাকা পাবেন না বলে জানালেন মুখ্যমন্ত্রী। এই ৪ জেলা বাদে বাকি সমস্ত জেলা লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা পাবেন। কারণ আগামী ৩০ শে অক্টোবর গোসাবা, শান্তিপুর, খড়দা ও দিনহাটা বিধানসভা এলাকায় রয়েছে উপনির্বাচন এবং ফলাফল প্রকাশিত হবে ২ রা নভেম্বর। সেই কারণে ৪ জেলায় এই মাসে ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্পের টাকা দেওয়া বন্ধ থাকবে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া ও কোচবিহার জেলার মা বোনরা পুজোর আগে অর্থাৎ অক্টোবর মাসে লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা পাবেন না। তবে চিন্তার কিছু নেই, এই ৪ জেলার মহিলারা নভেম্বর মাসে একসঙ্গে দুমাসের টাকা পেয়ে যাবেন জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা।

লক্ষীর ভান্ডার টাকা পাবেনা কেন মুখ্যমন্ত্রীর মুখেই শুনুনঃ- লাইভ ভিডিও