ট্রেন্ডিং খবর

আজ থেকে ভোট শুরু 2024, লিস্টে নাম না থাকলে ভোট দিতে পারবেন না! চেক করুন তাড়াতাড়ি

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আজ থেকে শুরু হলো রাজ্যে সাত দফা ভোটের প্রথম দফা। প্রথম দফায় ভোট হচ্ছে কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে। দ্বিতীয় দফায় ভোট হবে 26শে এপ্রিল, শুক্রবার- দার্জিলিং, রায়গঞ্জ এবং বালুরঘাটে।তৃতীয় দফায় ভোট হবে 7ই মে, মঙ্গলবার – মালদহ উত্তরে, মালদহ দক্ষিণে, মুর্শিদাবাদে এবং জঙ্গিপুরে। 13ই মে, সোমবার চতুর্থ দফায় ভোট হবে বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বর্ধমান পূর্ব, বর্ধমান – দুর্গাপুর, আসানসোল, বোলপুর এবং বীরভূমে। 20 মে, সোমবার পঞ্চম ধাপে লোকসভা ভোট হবে বনগাঁ, বারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুর, হুগলি এবং আরামবাগে। 25 মে, শনিবার ষষ্ঠ ধাপে লোকসভা ভোট হবে তমলুক, কাঁথি, ঘাটাল, ঝাড়গ্রাম, মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং বিষ্ণুপুরে। আর 1 জুন, শনিবার সপ্তম ধাপে লোকসভা ভোট হবে দমদম, বারাসত, বসিরহাট, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ড হারবার, যাদবপুর, কলকাতা দক্ষিণ এবং কলকাতা উত্তরে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভোট দেওয়ার আগে দেখে নিন আপনার ভোট কবে ও কোথায়(পোলিং স্থান) হবে? নির্বাচন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সহজেই দেখে নিতে পারবেন আপনার জায়গায় কবে ভোট হচ্ছে, এছাড়াও ভোটার লিস্টে নাম রয়েছে কিনা! নাকি আবার ভোট দিতে পারবেন না?

নিচের কয়েকটি ধাপ ফলো করে সহজেই দেখে নিন- 

১) প্রথমে আপনাকে electoralsearch.eci.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।

২) এরপর Search by EPIC কিংবা Search by Details অথবা Search by Mobile এই তিনটি ধাপের মধ্যে যেকোনো একটি সিলেক্ট করে আপনার ভোটের ডিটেইলস বের করতে পারবেন।

Search by EPIC :- এখানে ক্লিক করে আপনার ভোটার কার্ড নাম্বার ও রাজ্য সিলেক্ট করুন। এরপর নিচে ক্যাপচার কোর্ড উল্লেখ করে সার্চে ক্লিক করুন। আপনার সামনে সমস্ত তথ্য চলে আসবে।

Search by Details : এখানে ক্লিক করে আপনার নাম, অভিভাবকের নাম, বয়স, লিঙ্গ, রাজ্য, জেলা, বিধানসভা উল্লেখ করে,নিচে ক্যাপচার কোর্ড উল্লেখ করা সার্চে ক্লিক করুন। আপনার সামনে সমস্ত তথ্য চলে আসবে।

Search by Mobile : এখানে ক্লিক করে আপনার রাজ্যের নাম ও মোবাইল নাম্বার উল্লেখ করুন। এরপর Send OTP তে ক্লিক করলে,আপনার মোবাইল নাম্বারে OTP আসবে, তা উল্লেখ করুন। নিচে থাকা ক্যাপচার কোর্ড উল্লেখ করে সার্চে ক্লিক করুন। আপনার ভোট কোথায় কবে হবে বিস্তারিত দেখতে পারবেন।

Voter Website Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button