স্কলারশিপ

Oasis Scholarship 2023-24 অনলাইন আবেদন ও রিনুয়্যাল পদ্ধতি দেখুন!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের বিভিন্ন স্কলারশিপ রয়েছে পড়ুয়াদের জন্য। তার মধ্যে পশ্চিমবঙ্গের পড়ুয়াদের জন্য রাজ্য সরকারের বিভিন্ন স্কলারশিপ এর মধ্যে একটি হলো Oasis Scholarship 2023-24। ইতিমধ্যে Oasis Scholarship 2023-24 From Fill Up শুরু হয়েছে। পাশাপাশি যারা গত বছর Oasis Scholarship এ আবেদন করেছে তাদের জন্য, Oasis Scholarship 2023-24 Renewal পদ্ধতিও শুরু হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তবে ইতিমধ্যেই Oasis Scholarship 2023-24 Online Apply এ কিছু পরিবর্তন হলো। Oasis Scholarship 2023-24 New Update এ কি বলা হয়েছে, তা আজকের প্রতিবেদনে দেখে নিচ্ছি।

ভারত সরকারের সামাজিক ন্যায় এবং ক্ষমতায়ন মন্ত্রণালয় এর নেতৃত্বে, ২০২৩-২৪ শিক্ষার্থী/আবেদনকারীদের জন্য ওটিপি ভিত্তিক আধার- ইকেওয়াইসি (Aadhaar-eKYC) সম্পর্কিত নির্দেশিকা জারি করেছে। 

১) এই কারণে, ওয়েসিস পোর্টালটির আপগ্রেডেশন প্রক্রিয়ার জন্য আগামী কিছু দিনের জন্য আবেদন গ্রহণ ও প্রক্রিয়াকরণ বন্ধ থাকবে।

২) ছাত্রবৃত্তি আবেদনকারীদের আমরা অনুরোধ করছি যে, তাদের আধারে যুক্ত মোবাইল নম্বরটি যাচাই করতে। এই যাচাই প্রক্রিয়া ওয়েসিস পোর্টালের আবেদন প্রক্রিয়াকে নিশ্চিত করবে।

৩) আমরা ছাত্রবৃত্তি আবেদনকারীদের অনুরোধ করছি যে, তাদের ব্যাংক অ্যাকাউন্ট এর সাথে যুক্ত মোবাইল নম্বরটি eKYC হিসেবে নিবন্ধন করুন, যা ইতিমধ্যে আধারের সাথে যোগ করা হয়েছে, এটি ওয়েসিস পোর্টালের নিরাপত্তা এবং উপলব্ধের জন্য জরুরী ।

৪) ছাত্রবৃত্তি আবেদনকারী যদি তাদের মোবাইল নম্বরটি তাদের আধারে এখনো যোগ করেননি, তাদেরকে আমরা পরামর্শ দিচ্ছি যে, অবিলম্বে আধারে মোবাইল নম্বর সংশোধন ও সংযোগ প্রক্রিয়ার সম্পন্ন করার জন্য নিকটবর্তী আধার সেবা কেন্দ্রতে যোগাযোগ করুন এবং ব্যাংক অ্যাকাউন্ট এ একই মোবাইল নম্বর সংযুক্ত করুন।

অর্থাৎ বলা হয়েছে, কয়েকদিনের জন্য Oasis Scholarship 2023-24 Online Apply Process বন্ধ থাকবে।পোর্টালে কিছু আপডেট করা হচ্ছে। পড়ুয়াদের অবিলম্বে আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক করতে হবে। পাশাপাশি আধার কার্ড ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার eKYC করতে হবে ব্যাঙ্কে গিয়ে। শুধএ তাই নয়,আধার কার্ডে যে মোবাইল নাম্বার লিংক রয়েছে সেই মোবাইল নাম্বার eKYC এর মাধ্যমে ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার এও লিংক থাকতে হবে। সহজ ভাবে বলতে গেলে, আধার কার্ডে যে মোবাইল নাম্বার লিংক রয়েছে, সেই মোবাইল নাম্বার পড়ুয়ার নিজস্ব ব্যাঙ্ক অ্যাকাউন্টেও লিংক থাকতে হবে। আর আধার কার্ড নাম্বার ব্যাঙ্ক অ্যাকাউন্ট এর সাথে লিংক করতে হবে।

Oasis Scholarship 2023-24 Online Apply Documents:-

১) আধার কার্ড।
২) SC/ST/OBC সার্টিফিকেট।
৩) রেশন কার্ড।
৪) ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার।
৫) পাসপোর্ট সাইজের ফটো।
৬) ভর্তির রসিদ।
৭) শেষ পরীক্ষার মার্কশীট।
৮) BDO Income Certificate।
৯) আধার কার্ডের সাথে যুক্ত মোবাইল নাম্বার ইত্যাদি।

Oasis Scholarship 2023-24 Online Apply Link:- Click

আমাদের অফিসিয়াল টেলিগ্রাম ও WhatsApp Group এ জয়েন্ট করুন চাকরি ও স্কলারশিপ ও প্রকল্পের আপডেট সবার আগে পেতে। 

Related Articles

Back to top button