চাকরি

Contractual Teacher Job 2024: উচ্চ মাধ্যমিক পাশে শিক্ষক সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ 2024! আবেদন পদ্ধতি দেখুন!

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে থাকা সৈনিক স্কুল, আমেঠি থেকে শিক্ষক সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। চাকরি প্রার্থীদের জন্য রয়েছে যেমন ভালো বেতন, তেমনি নিয়োগ করা হচ্ছে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পাশ সহ বিভিন্ন শিক্ষাগত যোগ্যতায়! আবেদন পদ্ধতি দেখুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে থাকা সৈনিক স্কুল, আমেঠি থেকে শিক্ষক নিয়োগের নতুন নোটিশ প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে Contractual Teacher পদে বিভিন্ন বিষয়ে। ভারত তথা পশ্চিমবঙ্গের যেকোনো যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই এই সমস্ত পদের আবেদন ফর্ম জমা নেওয়া শুরু হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে TGT পদে Maths, Social Science, General Science, Hindi, Art Master, এছাড়াও Lab Assistant, Librarian, Counsellor ও Medical Officer পদে নিয়োগ করছে সৈনিক স্কুল, আমেঠি।

রাজ্যের যোগ্য প্রার্থীরা কিভাবে এই সমস্ত পদে আবেদন করবেন, আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি উল্লেখ করা হয়েছে, বয়স কত চাওয়া হয়েছে, মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত দেখে নিন আজকের প্রতিবেদনে।

উপরে উল্লেখিত Medical Officer পদ ব্যতিত বাকি সমস্ত পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে 22/06/2024 তারিখ অনুযায়ী হিসেব করে সর্বনিম্ন 21 বছর বয়স থেকে সর্বোচ্চ 35 বছর বয়সের মধ্যে। আর Medical Officer পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে সর্বনিম্ন 18 বছর বয়স থেকে সর্বোচ্চ 50 বছর বয়সের মধ্যে।

TGT পদে উল্লেখিত সমস্ত বিষয়ে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে 35 হাজার টাকা করে। এর পাশাপাশি Art Master পদেও কর্মরত চাকরি প্রার্থীদের বেতন থাকবে 35 হাজার টাকা করে মাসিক।

এছাড়া Lab Assistant পদে মাসিক বেতন রয়েছে 25 হাজার টাকা করে,Librarian পদে মাসিক বেতন 35 হাজার টাকা করে দেওয়া হবে। Counsellor পদে মাসিক বেতন রয়েছে 25 হাজার টাকা ও Medical Officer পদে মাসিক বেতন উল্লেখ করা হয়েছে 30 হাজার টাকা করে।

উপরে উল্লেখিত পদ গুলিতে আবেদন করার জন্য পদ অনুযায়ী ভিন্ন ভিন্ন শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে, কোনো পদে মাধ্যমিক পাশ চাওয়া হয়েছে আবার কোনো পদে উচ্চ মাধ্যমিক পাশ কিংবা Graduate/Bachelor Degree, B.Ed Degree, MBBS Degree ইত্যাদি। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে একবার দেখে নিন।

আবেদন পদ্ধতি রয়েছে অফলাইন। এরজন্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন ফর্ম প্রিন্ট করে, তা সঠিকভাবে ফিলাপ করুন। এরপর ডকুমেন্টস সহকারে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিন Ordinary Post/Registered post/Speed post এর মাধ্যমে 22/06/2024 তারিখের মধ্যে।

এই সমস্ত পদে নিয়োগ করা হবে তিনটি ধাপে। প্রথমত লিখিত পরীক্ষা হবে এরপর Skill Test এবং Interview এর মাধ্যমে প্রার্থী যাচাই করে নিয়োগ করবে সৈনিক স্কুল, আমেঠি।

Sainik School Amethi Contractual Teacher Recruitment Notification 2024:- Download

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button