Govt Job 2024: মাধ্যমিক পাশ কিংবা উচ্চ মাধ্যমিক পাশে সরকারি চাকরি,বেতন 20,200 টাকা-আবেদন পদ্ধতি দেখুন!

Published By: MD 360 NEWS | Updated:

শুধুমাত্র মাধ্যমিক পাশ এবং উচ্চ মাধ্যমিক পাশে সরকারি চাকরির সুবর্ণ সুযোগ চাকরি প্রার্থীদের জন্য। নিয়োগ করা হচ্ছে দক্ষিণ পূর্ব রেলওয়ের তরফ থেকে Group C এবং Group D পদে। আবেদন করতে পারবেন পশ্চিমবঙ্গ রাজ্যের যে কোনো জেলা থেকে যোগ্য প্রার্থীরা। আরও বিস্তারিত জানতে আজকের প্রতিবেদনটি আগে ভালো ভাবে পড়ুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আবেদন করতে হবে অফলাইনে।কিভাবে নিয়োগ করা হবে, কোন কোন পদে নিয়োগ করা হচ্ছে, এই সমস্ত পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি থাকতে হবে, বয়স কি চাওয়া হয়েছে, আবেদন পদ্ধতি কি রয়েছে, প্রতি মাসে কর্মরত প্রার্থীদের বেতন কত করে দেওয়া হবে এবং আবেদনের শেষ তারিখ কবে? আজকের প্রতিবেদনে বিস্তারিত দেখে নিন।

পদের নাম:– গ্রুপ C এবং গ্রুপ D।

যোগ্যতা:- এই সমস্ত পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে মাধ্যমিক কিংবা উচ্চ মাধ্যমিক পাশ। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশেই আপনি এই সমস্ত পদে আবেদন(Apply) এর যোগ্য।

বয়স:- বিজ্ঞপ্তিতে উল্লেখিত পোস্টে আবেদন করার জন্য বয়স থাকতে হবে 18 থেকে 30 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিত প্রার্থীদের জন্য বয়সের ছাড় থাকবে।

বেতন:- গ্রুপ সি ও গ্রুপ ডি পদে প্রতি মাসে বেতন দেওয়া হবে 5 হাজার 200 টাকা থেকে শুরু করে 20 হাজার 200 টাকা পর্যন্ত। এছাড়াও এই সমস্ত পদে Grade Pay দেওয়া হবে।

আবেদন ফি:- UR/OBC দের জন্যে 500 টাকা আবেদন ফি এবং SC/ST/Ex.Servicemen/PwBDs/Women/ Minorities/Economic Backward Classes প্রার্থীদের আবেদন(Application Fees) ফি 250 টাকা জমা করতে হবে ব্যাঙ্কে(FA&CAO, South Eastern Railway,Garden Reach – 700043, payable at GPO/Kolkata)। আরও বিস্তারিত জানতে অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশন Download করে দেখে নিন।

আবেদন পদ্ধতি:- ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদের অফলাইনে আবেদন করতে হবে। এরজন্য www.rrcser.co.in এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন ফর্ম Download করে তা Print করতে হবে। এরপর প্রার্থীকে নিজ হাতে আবেদন ফর্মটি সঠিক ভাবে ফিলাপ করতে হবে কালো কিংবা নীল কালারের বল পেন দিয়ে। ফর্মে আবেদনকারী প্রার্থীর সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের কালার ফটো, ফটো লাগানোর বক্সে বসিয়ে দিয়ে ডকুমেন্টস সহকারে নির্দিষ্ট ঠিকানায় সময়মতো জমা করতে হবে। আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখে নিন।

আবেদন পত্র পাঠানোর ঠিকানা কিংবা জমা করার ঠিকানা:-

আবেদনের শেষ তারিখ:- 26/12/2023

Notification & Application From Download Link:- Click