ট্রেন্ডিং খবর

Supreme Court SSC Case Hearing: কি রায় দিলো সুপ্রিম কোর্ট SSC চাকরি বাতিলের?

চাকরি বাতিলে সুপ্রিম কোর্ট কি রায় দিলেন! পিছিয়ে গেল মামলার রায়? কবে এস‌এসসি‌ মামলার কাঙ্ক্ষিত রায়?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

West Bengal SSC Recruitment Case : এসএসসির ২৬ হাজার চাকরি বাতিল নিয়ে আজ রায় দিতে চলেছে দেশের শীর্ষ আদালত ( সুপ্রিম কোর্ট) ।শীর্ষ আদালতের দিকে তাকিয়ে প্রায় ২৬ হাজার চাকরিহারা ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এপ্রিল ২২ তারিখে কলকাতা হাইকোর্টের একটি বেঞ্চে দুর্নীতি মামলায় ২৫,৭৫৩ জন শিক্ষক ও অশিক্ষক কর্মীর চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হয়েছিল। এই মামলায় রায়ের চ্যালেঞ্জ করে রাজ্য সরকার ও মধ্যশিক্ষা পর্ষদও মামলা দায়ের করে সুপ্রিম কোর্টে দারস্থ হন। পাশাপাশি সুপ্রিম কোর্টে গিয়েছেন চাকরিহারাদের একাংশও। এসএসসির (SSC) ২৬ হাজার চাকরি বাতিলের মামলাটি সোমবার উঠছে সুপ্রিম কোর্টে । এদিন মামলাটি শুনবে শীর্ষ আদালত। গত সোমবার এই মামলার রায়ে বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে মন্ত্রিসভার সিদ্ধান্তের বিরুদ্ধে সিবিআই তদন্তে স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মুজমদার জানিয়েছিলনে যোগ্য এবং অযোগ্যদের আলাদা করা সম্ভব। তিনি আরও জানান, কমিশন যোগ্য প্রার্থীদের পাশে আছে। আজই কী যোগ্য-অযোগ্যদেরা তালিকা জমা দেবে সেই তাকিয়ে চাকরিহারারা। সূত্রের খবর, সুপ্রিম কোর্টে আপাতত শুধু পরিসংখ্যান পেশ করতে চলেছে এসএসসি। সংখ্যা দিয়ে যোগ্য-অযোগ্যদের ফারাক বোঝাবে কমিশন। সুপ্রিম কোর্ট চাইলে পরে তালিকা পেশ করবে বলে ।

পিছিয়ে গেল মামলার শুনানি ?

পিছিয়ে গেল এসএসসি মামলার শুনানি। এসএসসি সংক্রান্ত মামলা শুনানি হবে আগামী কাল মঙ্গলবার(০৭/০৫/২০২৪)। এদিন সুপ্রিম কোর্টে অনেকগুলো মামলা ছিল। প্রধান বিচারপতির বেঞ্চ মঙ্গলবার সকাল সাড়ে দশটায় এই মামলা শুনবে।

Ealiash Rahaman

বিগত প্রায় পাঁচ বছর ধরে ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। দেশ ও বিদেশের সমস্ত রকম খবরাখবর রাখতে ও তা প্রতিবেদন আকারে লিখতে অভ্যস্থ।

Related Articles

Back to top button