চাকরি

পশ্চিমবঙ্গে হসপিটালে সরকারি চাকরি ৬ হাজার শূন্যপদে,আবেদন করুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

পশ্চিমবঙ্গের সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য বিরাট বড় সুখবর দিলো পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর ৬ হাজার ১১৪টি শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে মেয়ে সবাই এই পদ গুলোতে আবেদন করতে পারবেন। আবপদন করতে হবে অনলাইনে। ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড(West Bengal Health Recruitment Board) -এর তরফ থেকে দুটি আলাদা আলাদা বিজ্ঞপ্তির মাধ্যমে মোট ৬ হাজার ১১৪ শূন্যপদে এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো…

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পদের নামঃ– স্টাফ নার্স গ্রেড- ২( Staff Nurse, Gd- II)
বিজ্ঞপ্তি নাম্বারঃ- R/ Staff Nurse, Gd- II/12/2021
মোট শূন্যপদঃ- মোট ৩৯৭৪ টি শূন্যপদ নিয়োগ করা হচ্ছে। এই বিজ্ঞপ্তির অধীনে জিএনএম নার্স নিয়োগ করা হবে। জিএনএম নার্স পুরুষ ও মহিলাদের ক্ষেত্রে আলাদা আলাদা শূন্যপদ রয়েছে।
GNM Female:- 3577 টি (UR- 1108, SC- 1255, ST- 363, OBC A- 668, OBC B- 170, PWD- 13)
GNM Male:– 397 টি (UR- 124, SC- 140, ST- 40, OBC A- 74, OBC B- 78, PWD- 1)

শিক্ষাগত যোগ্যতাঃ- স্টাফ নার্স গ্রেড- ২ (জিএনএম) পদে আবেদন করার জন্য আবেদনকারীকে ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অনুমোদিত যেকোনো কলেজ থেকে GNM Nursing কোর্স পাশ করে থাকতে হবে। সঙ্গে পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত থাকতে হবে।এর পাশাপাশি আবেদনকারীকে বাংলা অথবা নেপালি ভাষা বলতে এবং লিখতে জানতে হবে।তাহলে সেই প্রার্থী আবেদন করতে পারবেন।
বেতনঃ– বেতন দেওয়া হবে ২৯ হাজার ৮০০ টাকা করে প্রতি মাসে।

বিজ্ঞপ্তি নং– R/ Staff Nurse, Gd- II/08/2021
মোট শূন্যপদঃ– এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে মোট ২১৪০ টি শূন্যপদে নিয়োগ করা হবে। এই বিজ্ঞপ্তির অধীনে বেসিক বিএসসি এবং পোস্ট বেসিক বিএসসি নার্স নিয়োগ করা হবে। তবে এখনাে শুধুমাত্র মহিলার প্রার্থীরাই আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে অনলাইনে।

Basic B.Sc. Female:– 2032 টি শূন্যপদ। (UR- 633, SC- 711, ST- 206, OBC A- 378, OBC B- 96, PWD- 8)

Post Basic B.Sc. Female– 108 টি শূন্যপদ। (UR- 30, SC- 40, ST- 12, OBC A- 21, OBC B- 5, PWD- 0)

শিক্ষাগত যোগ্যতাঃ- যারা Basic B.Sc পদে আবেদন করবেন তাদের Basic B.Sc. Nursing পাস করে থাকতে হবে। যারা Post Basic B.Sc. নার্স পদে আবেদন করবেন তাদের ক্ষেত্রে Post Basic B.Sc. Nursing কোর্স পাশ থাকতে হবে। প্রতিটি কোর্স ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অনুমোদিত কলেজ থেকে হতে হবে।পাশাপাশি আবেদনকারীর নাম পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল নথিভূক্ত থাকতে হবে। এছাড়াও আবেদনকারীকে বাংলা অথবা নেপালি ভাষা বলতে এবং লিখতে জানতে হবে।

বেতনঃ– ২৯ হাজার ৮০০ টাকা মাসে।

বয়সঃ– উপরের পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে ২০ থেকে ৩৯ বছরের মধ্যে। বয়স হিসাব করা হবে ১ জানুয়ারি ২০২১ তারিখের হিসাবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়সসীমায় ছাড় পাবেন।

আবেদন পদ্ধতিঃ– আবেদন করতে হবে অনলাইনে। West Bengal Health Recruitment Board -এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে লিখিত পরীক্ষার মাধ্যমে।

আবেদনের শেষ তারিখঃ– অনলাইনে আবেদন করার শেষ তারিখ ১৮ নভেম্বর, ২০২১ দুপুর ১ টা।

আবেদন ফিঃ– অনলাইন আবেদন করার সময় ফি বাবদ ২১০ টাকা জমা দিতে হবে অনলাইনের মাধ্যমে। SC/ ST/ PWD প্রার্থীদের আবেদন ফি দিতে হবে না।

Online Apply Link:- Click 

Official Notice Download Link:- Click 

Official Notice Download Link:- Click 

Related Articles

Back to top button