শিক্ষা

কলেজে ভর্তি শুরু কবে থেকে 2023 নোটিশ দিলো উচ্চশিক্ষা দফতর দেখুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

গ্রাজুয়েশন ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ (West Bengal College Admission Date 2023)। শুরু হতে চলেছে ফের কলেজে গ্রাজুয়েশনে ভর্তি প্রক্রিয়া।আজ এ নিয়ে উচ্চশিক্ষা পর্ষদ থেকে বিজ্ঞপ্তি জারি করা হলো।ইতিমধ্যেই উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে এরমধ্যে রেজাল্ট ও বেরিয়ে এসেছে কাজেই খুব শীঘ্রই শিক্ষার্থীদের কলেজের ভর্তি শুরু হয়ে যাবে নির্দেশিকা প্রকাশ করলো উচ্চশিক্ষা দফতর।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সেখানে বলা হয়েছে, ১লা জুলাই থেকে শুরু হবে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের ছাত্র ভর্তির প্রক্রিয়া। অনলাইনে দিতে হবে সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়কে আবেদন পত্র। ১৫ ই জুলাই এর মধ্যে আবেদন পত্র দেওয়া ও জমা দেওয়ার কাজ শেষ করতে হবে।

 

পাশাপাশি ২০ জুলাইয়ের মধ্যে মেধাতালিকা প্রকাশ করতে হবে কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিকে। ৩১শে জুলাই এর মধ্যে ভর্তি প্রক্রিয়া শেষ করে ১লা আগস্ট থেকে ক্লাস শুরু করতে হবে। নির্দেশিকায় এমনটাই জানিয়েছে রাজ্যের উচ্চশিক্ষা দফতর।

কলেজ ও বিশ্ববিদ্যালয়ে কিভাবে ভর্তি প্রক্রিয়া শুরু হবে সেটারো বিজ্ঞপ্তি প্রকাশিত করছে রাজ্য‌ উচ্চশিক্ষা দফতর । সেখানে উল্লেখ করা হয়েছে শিক্ষার্থীদের মেধাভিত্তিক মূল্যায়ন করা হবে । কোনো শিক্ষার্থীদের কাছ থেকে কোনো প্রকার টাকা নেওয়া যাবে না ।

West Bengal College Admission Notice 2023-24

যোগ্য শিক্ষার্থীদের জানাতে ইমেইল / চিঠি করে পাঠাতে হবে কলেজ ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে। প্রতিটি শিক্ষার্থী চায় ভালো কলেজে ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে। তাই আপনারা সময়ের উপর গুরুত্ব আরোপ করে ফর্ম ফিলাপ করে নিবেন।

 

Related Articles

Back to top button