চাকরি

Bank Job 2024: রাজ্য গ্রামীণ ব্যাংকে কর্মী নিয়োগ 10 হাজারেরও বেশি শূন্যপদে! IBPS RRB Notification 2024

রাজ্যে গ্রামীণ ব্যাংকে কর্মী নিয়োগ করা হচ্ছে বিভিন্ন পদে। নিয়োগ করা হচ্ছে উত্তরবঙ্গ ক্ষেত্রীয় গ্রামীণ ব্যাঙ্কে, পশ্চিম বঙ্গ গ্রামীন ব্যাঙ্কে ও বঙ্গীয় গ্রামীন বিকাশ ব্যাঙ্কে বিভিন্ন পদে।

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য সুখবর! ব্যাঙ্কে চাকরি করতে চান? তাহলে আজকের প্রতিবেদনটি আপনার জন্য। Bank Job 2024 এর নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে IBPS এর তরফ থেকে। যেখানে পশ্চিমবঙ্গের বিভিন্ন গ্রামীণ ব্যাংকে কর্মী নিয়োগ করা হচ্ছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন থেকে এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে অন্যান্য রাজ্যের মতো পশ্চিমবঙ্গের Uttarbanga Kshetriya Gramin Bank, Bangiya Gramin Vikash Bank, Paschim Banga Gramin Bank এ।

নিয়োগ করা হচ্ছে Institute of Banking Personnel Selection এর তরফ থেকে ভারত তথা পশ্চিমবঙ্গের মধ্যেও গ্রামীণ ব্যাংকে Group-A এবং Group-B পদে। নিয়োগ করা হচ্ছে প্রায় 10 হাজারেরও বেশি শূন্যপদে OfficeA ssistants, Officer Scale -1, 2 & 3 পদে।

আজকের প্রতিবেদনে দেখে নিন এই পদ গুলিতে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়স কত থাকতে হবে, মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে?

Group-B : Office Assistant পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে, সর্বনিম্ন 18 বছর বয়স থেকে সর্বোচ্চ 28 বছর বয়সের মধ্যে। আবেদনকারী প্রার্থীদের জন্ম তারিখ থাকতে হবে 01.06.2006 থেকে 02.06.1996 তারিখের মধ্যে।

Group-A:

Officer Scale – I পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে 18 বছর থেকে 30 বছর বয়সের মধ্যে।

Officer Scale – II পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে সর্বনিম্ন 21 বছর বয়স থেকে সর্বোচ্চ 32 বছর বয়সের মধ্যে।

Officer Scale – III পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে সর্বনিম্ন 21 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে।

এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীদের জন্য বয়সের ছাড় থাকবে, উপরে উল্লেখিত Group – A এবং Group – B পদে আবেদনের ক্ষেত্রে।

উপরে উল্লেখিত Office Assistants, Officer Scale-I, Officer Scale-II, Officer Scale-III পদ গুলিতে আবেদন করার জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে কোনো পদে, যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকতে হবে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে। পাশাপাশি নির্ধারিত স্থানীয় ভাষায় দক্ষতা ও কম্পিউটারে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। আবার কোনো পদে স্নাতক এর পাশাপাশি উক্ত কাজের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে বিস্তারিত ভালো ভাবে দেখে নিয়ে আবেদন করুন।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের এই সমস্ত পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য www.ibps.in এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে CRP RRBs এ ক্লিক করুন। এরপর CRP Regional Rural Banks XIII এ লেখার উপরে ক্লিক করে পরবর্তী পেজে আসুন। এরপর কোন পদে আবেদন করতে ইচ্ছুক Office Assistants নাকি Officer Scale-I,Officer Scale-II & Officer Scale-III – সেখানে ক্লিক করে অনলাইন আবেদন সম্পন্ন করুন 27/06/2024 তারিখের মধ্যে।

ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন এর তরফ থেকে রাজ্যে গ্রামীণ ব্যাংকে কর্মী নিয়োগের Preliminary পরীক্ষা সেন্টার রয়েছে – Asansol, Bardhaman, Durgapur, Hooghly, Howrah, Kalyani, Greater Kolkata, Siliguri এর মধ্যে। আর Single/Main পরীক্ষা সেন্টার রয়েছে Greater Kolkata ও Siliguri এর মধ্যে।

IBPS RRB Recruitment Notification 2024:- Download

IBPS RRB Office Assistants Job Online Apply Link:- Click

IBPS RRB Officer Scale-I,II&III Job Online Apply:- Click

Website Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button