Guest Teacher Job 2024: রাজ্যে শিক্ষক নিয়োগ বিভিন্ন পদে ইন্টারভিউ দিয়ে,দেখুন আবেদন পদ্ধতি!

Published By: MD 360 NEWS | Updated:

পশ্চিমবঙ্গ সরকারের OFFICE OF THE PROJECT OFFICER-CUM-DISTRICT WELFARE OFFICER তরফ থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেখানে বিভিন্ন পদে যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন খুব সহজেই। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা এই সমস্ত পদে আবেদন এর যোগ্য।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হবে Guest Teacher পদে। দেখে নিন আজকের প্রতিবেদনে এই পদে আবেদন কিভাবে করবেন, প্রার্থীদের কোন কোন পদে নিয়োগ করা হচ্ছে, কোন কোন বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে এছাড়াও আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থেকে শুরু করে কি বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

Guest Teacher নিয়োগ করা হবে রাজ্যের Eklabya Model Residential School এ। যে সমস্ত বিষয়ে শিক্ষক নিয়োগ করা হচ্ছে তা হলো- Life science, Chemistry, Physics, History, English এবং Geography বিষয়ে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে Post Graduate করা থাকতে হবে নির্দিষ্ট বিষয়ে, এর পাশাপাশি B.Ed ডিগ্রী করা থাকতে হবে। তাহলে আপনি এই পদে আবেদন এর যোগ্য।

শিক্ষক পদে আবেদন করার জন্য বয়স সীমা উল্লেখ করা হয়েছে 18 থেকে 40 বছর বয়সের মধ্যে। বয়স হিসাব করা হবে 01/12/2023 তারিখের নিরিখে। SC, ST এবং OBC প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

বিজ্ঞপ্তিতে স্পষ্ট উল্লেখ করা হয়েছে, শিক্ষক পদে কর্মরত চাকরি প্রার্থীদের বেতন দেওয়া হবে প্রতি মাসে 12 হাজার টাকা করে। নিয়োগ করা হবে ইন্টারভিউ এর মাধ্যমে, এছাড়া আরও বিশদে জানতে অফিসিয়াল ওয়েবসাইট ও বিজ্ঞপ্তি ফলো করুন।

উপরে উল্লেখিত পদে যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অফলাইনে। বিজ্ঞপ্তির শেষের পেজে থাকা আবেদন ফর্মটি প্রিন্ট করে তা ফিলাপ করে ডকুমেন্টস সহকারে। নির্দিষ্ট ঠিকানায় জমা করতে হবে কিংবা পাঠাতে হবে। 

ডকুমেন্টস লাগবে বয়সের প্রমাণ পত্র, পরিচয় পত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমান এছাড়াও কোনো অভিজ্ঞতা সার্টিফিকেট যদি থাকে তা একসঙ্গে করে Project Officer cum District Welfare Officer, Backward Classes Welfare & Tribal Development Department, Shivaji Road, Hakimpara, PO & Dist-Jalpaiguri, Pin-735101 এই ঠিকানায় নিজে গিয়ে কিংবা স্পিড পোস্ট অথবা রেজিস্ট্রার পোস্টের মাধ্যমে 15/01/2024 তারিখের মধ্যে জমা করতে হবে। আরও বিশদে জানতে নিচের লিংকে ক্লিক করে নোটিফিকেশন ডাউনলোড করে নিন।

Notification Download Link:- Click 

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের Official WhatsApp Group এ জয়েন্ট করুন:- লিংক