চাকরি

Contractual Teacher Job 2024: রাজ্যে সহকারী শিক্ষক পদে নিয়োগ,বেতন 25 হাজার টাকা! আবেদন পদ্ধতি দেখুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

পশ্চিমবঙ্গে শিক্ষক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। নিয়োগ করা হচ্ছে মনিগ্রাম টার্গেট মিশন (উঃমাঃ) শিক্ষা প্রতিষ্ঠানে। পশ্চিমবঙ্গের সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা (ছেলে-মেয়ে) এখানে আবেদন করতে পারবেন। মনিগ্রাম টার্গেট মিশন (উঃমাঃ) হলো, নার্সারি থেকে অষ্টম শ্রেনি পর্যন্ত প্রাইমারী ও মধ্যশিক্ষা পর্ষদ অনুমোদিত এবং প্রস্তাবিত দশম থেকে দ্বাদশ একটি আবাসিক ও অনাবাসিক (কো-এডু) আদর্শ বিদ্যালয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে Assistant Teacher পদে রাজ্যের যোগ্য ও আগ্রহী ছেলে-মেয়েদের। এই পদে নিয়োগ করা হবে চুক্তিভিত্তিক ভাবে। ইতিমধ্যেই আবেদন শুরু হয়েছে, দেখে নিন কিভাবে আবেদন করবেন এই পদে। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়স কত থাকতে হবে, কত টাকা করে মাসিক বেতন রয়েছে সহকারী শিক্ষক পদে, আবেদন পদ্ধতি কি রয়েছে ও আবেদন কতদিন পর্যন্ত চলবে? বিস্তারিত ভালো ভাবে দেখুন আজকের প্রতিবেদনে।

সহকারী শিক্ষক পদে আবেদন করার জন্য মনিগ্রাম টার্গেট মিশন (উঃমাঃ) শিক্ষা প্রতিষ্ঠান থেকে বয়সের কোনো উর্ধ্ব সীমা কিংবা নিম্নসীমা উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। ভারত তথা পশ্চিমবঙ্গের সকল যোগ্য ও আগ্রহী প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

সহকারী শিক্ষক (Assistant Teacher) পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে, 20 হাজার টাকা থেকে শুরু করে 25 হাজার টাকা পর্যন্ত।

সহকারী শিক্ষক পদে নিয়োগ করা হচ্ছে মনিগ্রাম টার্গেট মিশন (উঃমাঃ) শিক্ষা প্রতিষ্ঠান থেকে Physics বিষয়ে। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে M.Sc সাথে B.Ed ডিগ্রি প্রার্থীদের। পাশাপাশি প্রার্থীকে অবশ্যই NEET কোচিং নিতে সক্ষম হতে হবে। তাহলে এই পদে আবেদন এর যোগ্য বলে বিবেচিত হবেন।

আবেদন পদ্ধতি রয়েছে জিমেইল ও WhatsApp এর মাধ্যমে। জানিয়ে রাখা ভালো মনিগ্রাম টার্গেট মিশন (উঃমাঃ) শিক্ষা প্রতিষ্ঠানটি পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলায় অবস্থিত। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের নিজেদের একটি বায়ো ডাটা সহ সমস্ত নথি একসঙ্গে করে বিজ্ঞপ্তিতে উল্লেখিত জিমেইলে কিংবা WhatsApp নাম্বারে পাঠাতে হবে 20/06/2024 তারিখের মধ্যে।

Manigram Target Mission থেকে সহকারী শিক্ষক পদের জন্য প্রার্থী বাচাই করা হবে প্রথমত লিখিত পরীক্ষার পারফরম্যান্স এর উপর, এরপর শিক্ষাগত যোগ্যতা ও ভাইভা সহ সহকারী পদের জন্য ক্লাস রুম প্রদর্শনের ভিত্তিতে নির্বাচন করা হবে।

West Bengal Manigram Target Mission Assistant Teacher Recruitment Notification 2024:- Download

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button