ট্রেন্ডিং খবর

পশ্চিমবঙ্গে আসছে নতুন ঘূর্ণিঝড় যশ ঘূর্ণিঝড় কবে দেখুন ও কোথায় কোথায় হবে যশ ঘূর্ণিঝড় | Cyclone in Bay Of Bengal 2021 Live. West Bengal Yash Cyclone Update

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

গত বছরের ভয়ংকর ঘূর্ণিঝড়, আমফানে তছনছ হয়ে যায় আমাদের রাজ্য পশ্চিমবঙ্গ।বেশি ক্ষতির মুখে পড়ে কলকাতা সহ পুরো দক্ষিণবঙ্গই।সুন্দরবন ও উপকূলবর্তী জেলাগুলি লন্ডভন্ড হয়ে যায়।আর তার এখনো রেশ কাটতে না কাটতেই আরও এক নতুন ঘূর্ণিঝড়ের পূর্বাভাস দিলো আবহাওয়া দপ্তর। বঙ্গোপসাগরে নতুন এক ঘূর্ণিঝড় তৈরি হচ্ছে যার নাম দেওয়া হয়েছে ‘যশ ঘূর্ণিঝড়’।(Cyclone Yash)

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরব সাগরের ভয়ংকর ঘূর্ণিঝড়(Cyclone) Tauktae এর প্রভাব কমতে না কমতেই এই মাসেই দুটো ঘূর্ণিঝড়ের পূর্বাভাস দিলো আবহাওয়া দপ্তর। বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নতুন ঘূর্ণিঝড় ‘যশ’ (Cyclone Yosh) । মনে করা হচ্ছে এই ঘূর্ণিঝড় আমফান ঘূর্ণিঝড়ের থেকেও প্রবল শক্তিশালী হবে। হাওয়া অফিস থেকে জানিয়ে দেওয়া হয়েছে ‘যশ ঘূর্ণিঝড়’ ২৩শে মে থেকে শুরু করে ২৫শে মে-এর মধ্যে আছড়ে পড়তে পারে বঙ্গোপসাগরের উপকূলবর্তী এলাকাগুলিতে।

বঙ্গোপসাগরের তৈরি হওয়া এই যশ ঘূর্ণিঝড়(Yash Cyclone) পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশের দেখেই যাবে বলে খবর।ঘূর্ণিঝড় যশের প্রভাব থাকবে ওড়িশা থেকে বাংলাদেশ সুন্দরবন ও চট্টগ্রাম এলাকা পর্যন্ত,তা প্রাথমিক ভাবে জানা গিয়েছে।

Related Articles

Back to top button