চাকরি

WBP SI Job 2024: পশ্চিমবঙ্গ পুলিশে সাব ইন্সপেক্টর নিয়োগ,আবেদন পদ্ধতি ও যোগ্যতা দেখুন!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ড থেকে নতুন চাকরির নোটিফিকেশন প্রকাশিত হলো। পশ্চিমবঙ্গ পুলিশে নিয়োগ করা হচ্ছে Sub-Inspector(SI) পদে। WBP SI পদে পশ্চিমবঙ্গের সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা অনলাইন আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে West Bengal Police Sub Inspector পদে, মোট 464 টি শূন্যপদে। যেখানে Sub-Inspector (Unarmed Branch) এ পুরুষদের 164 টি শূন্যপদ, মহিলাদের 100 টি শূন্যপদ। আর Sub-Inspector (Armed Branch) এ রয়েছে শুধু পুরুষদের জন্য 200 টি শূন্যপদ। SC/ST/OBC/UR/EWS সকলের জন্য আলাদা আলাদা শূন্যপদ রয়েছে।

আজকের প্রতিবেদনে দেখে নিন, West Bengal Police এর Sub-Inspector পদে কিভাবে আবেদন করবেন, আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি থাকতে হবে, বয়স কত চাওয়া হয়েছে, কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে কত টাকা করে বেতন দেওয়া হবে, আবেদন কতদিন পর্যন্ত চলবে, আবেদনকারী প্রার্থীর ওজন-উচ্চতা ইত্যাদি কি থাকতে হবে,বিস্তারিত ভালো ভাবে দেখুন আজকের প্রতিবেদনে।

WBP Sub-Inspector পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে 01/01/2024 তারিখ অনুযায়ী হিসেব করে সর্বনিম্ন 20 বছর থেকে সর্বোচ্চ 30 বছর বয়সের মধ্যে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

Sub – Inspector পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, আবেদনকারীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকতে হবে। এর পাশাপাশি প্রার্থীকে অবশ্যই বাংলা বলতে এবং লিখতে পারা জানতে হবে।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের সাব ইন্সপেক্টর পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য West Bengal Police Recruitment Board (https://prb.wb.gov.in) কিংবা West Bengal Police (wbpolice.gov.in) এর অফিসিয়াল ওয়েবসাইটে এসে 09/03/2024 তারিখ থেকে 07/04/2024 তারিখের মধ্যে অনলাইন আবেদন সম্পন্ন করতে হবে। পশ্চিমবঙ্গের SC/ST প্রার্থীদের আবেদন ফি না থাকলেও প্রসেসিং ফি 20 টাকা দিতে হবে এবং বাকি সব ক্যাটাগরির পশ্চিমবঙ্গের প্রার্থীদের 270 টাকা মোট আবেদন ফি দিতে হবে।

West Bengal Police Sub Inspector Recruitment Notification 2024:- Download 

West Bengal Police Sub Inspector Online Apply:- Click 

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের Official WhatsApp Group এ জয়েন্ট করুন: Join Now

Related Articles

Back to top button