মাধ্যমিক পাশে রাজ্যে ক্লার্কশিপ পদে সরকারি চাকরি! আজকেই ফর্ম ফিলাপ করুন!সময় খুব কম

Published By: MD 360 NEWS | Updated:

হাতে আর কয়েকঘন্টা সময়,তারপরই শেষ হয়ে যাচ্ছে চলতি বছরের WBPSC Clerk From Fill Up এর শেষ তারিখ। দীর্ঘ কয়েকবছর অপেক্ষার পর চাকরি প্রার্থীদের নিয়োগ করা হবে ক্লার্কশিপ পদে। পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে এই ক্লার্কশিপ পদে নিয়োগ করা হয়ে থাকে। শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় Clerkship পদে আবেদন করতে পারেন চাকরি প্রার্থীরা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিভাবে ক্লার্কশিপ পদে ফর্ম ফিলাপ করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, বেতন কত করে দেওয়া হয় এই পদে, বয়স কত থাকতে হবে, বিস্তারিত দেখে নিন আজকের প্রতিবেদনে।

ক্লার্কশিপ পদে ফর্ম ফিলাপ করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাশ। মাধ্যমিক পাশ থাকলেই আপনি ক্লার্কশিপ পদে ফর্ম ফিলাপ করতে পারবেন। ক্লার্ক পদে আবেদন করতে হয় অনলাইনে।

ক্লার্ক পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স থাকতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীদের জন্য বয়সের ছাড় থাকবে। বয়স হিসাব করা হবে 01/01/2023 তারিখের নিরিখে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যাদের জন্ম তারিখ 2nd January, 1983 থেকে 1st January, 2005 এর মধ্যে রয়েছে সেই সকল প্রার্থীরা আবেদন এর যোগ্য। এখানে পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে ছেলে-মেয়ে সকলেই আবেদন এর যোগ্য।

ক্লার্কশিপ পদে আবেদন করার জন্য পশ্চিমবঙ্গে SC/ST ও Persons with Benchmark Disabilities (PwBD) প্রার্থীদের আবেদন ফি দিতে হবে না। সম্পূর্ণ বিনামূল্যে সেই সকল প্রার্থীরা আবেদন করতে পারবেন। বাকি সমস্ত প্রার্থীদের আবেদন ফি জমা করতে হবে অনলাইনে কিংবা অফলাইন ব্যাঙ্ক চালানের মাধ্যমে 110 টাকা। আরও বিশদে জানতে অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ক্লার্ক পদে কর্মরত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে Level 6 অনুযায়ী 22 হাজার 700 টাকা থেকে শুরু করে 58 হাজার 500 টাকা পর্যন্ত। যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের হাতে সময় খুবই কম,কেননা আবেদনের শেষ তারিখ 29/12/2023 তারিখ বিকেল 3 টা পর্যন্ত। উক্ত সময়ের মধ্যে আবেদন না করলে, এরপর আর প্রার্থীরা ক্লার্কশিপ পদে আবেদন করতে পারবেন না।

Clerkship পদে আবেদন করার জন্য WB PSC এর অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে Candidate Corner এ থাকা Apply এ ক্লিক করতে হবে। এরপর সেখানে নতুন করে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় সঠিকভাবে সিগনেচার ও ফটো আপলোড করতে হবে ও একটি ডকুমেন্টস নাম্বার উল্লেখ করতে হবে।পাশাপাশি যাদের SC/ST/OBC সার্টিফিকেট রয়েছে তাদের সার্টিফিকেট নাম্বার ও বাকি তথ্য সঠিক ভাবে ফিলাপ করে আবেদন সম্পন্ন করতে হবে।

WBPSC Clerk From Fill Up Link:- Click 

WBPSC Clerkship Notification Download Link:- Download