১৫ নভেম্বর থেকে স্কুল কলেজ খুলবে,ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা।দেখুন বিস্তারিত

অবশেষে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে দিলো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দীর্ঘদিন যাবত বন্ধ ছিলো রাজ্যে সরকারি ও বেসরকারি স্কুল ও কলেজ থেকে শুরু করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান।

আজকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন যে, আগামী ১৫ নভেম্বর থেকে রাজ্যে খুলছে স্কুল,মাদ্রাসা ও কলেজ থেকে শুরু করে সমস্ত সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান।স্কুল কলেজ খোলা নিয়ে মুখ্যসচিবের প্রয়োজনীয় যা যা ব্যাবস্থা নেওয়া দরকার তা নিতে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শিলিগুড়িতে সোমবার প্রশাসনিক বৈঠক থেকে সরকারি-বেসরকারি স্কুল ও কলেজ খোলার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বৈঠক শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই মুখ্যসচিবকে বলেন, পুজোর মরশুম শেষ হতেই, অর্থাৎ ছট পুজো ও জগদ্ধাত্রী পুজোর পর স্কুল-কলেজ খুলে দেওয়া হয়। তার আগে প্রস্তুতির জন্য সময় দেওয়ার কথাও বলেছেন মুখ্যমন্ত্রী। তিনি মুখ্যসচিবকে নির্দেশ দিয়ে বলেন, ‘‘স্কুল-কলেজ খোলার আগে প্রস্তুতির সময় দিতে হবে। দীর্ঘ দিন স্কুল বন্ধ ছিল। তাই কিছুটা সময় দিতে হবে স্কুলগুলিকে যাতে স্কুল কর্তৃপক্ষ পরিকাঠামোগত কাজ সেরে ফেলতে পারেন। তার পরেই স্কুল শুরু হবে।’’