২৪শে ডিসেম্বর টেট পরীক্ষা বাতিল? পরীক্ষা কবে হচ্ছে তাহলে! কি বললো কলকাতা হাইকোর্ট!

Published By: MD 360 NEWS | Updated:

হাতে মাত্র কয়েকটা দিন তারপরই রাজ্যে হতে চলছে প্রাইমারি টেট পরীক্ষা ২০২৩। চলতি বছরের টেট পরীক্ষা ২০২৩ অনুষ্ঠিত হবে আগামী ২৪শে ডিসেম্বর ২০২৩। তবে সেদিনই আসছে কলকাতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ২৪শে ডিসেম্বর একদিকে যেমন রয়েছে গীতাপাঠের অনুষ্ঠান তেমনি অন্যদিকে রয়েছে প্রাইমারি টেট পরীক্ষা ২০২৩। আগামী ২৪শে ডিসেম্বর এর প্রাইমারি টেট পরীক্ষা ২০২৩ পিছিয়ে নেওয়ার জন্য কলকাতা হাইকোর্টে এমনি আর্জি জানালেন দিলীপ ঘোষ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পর্ষদের তরফ থেকে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল প্রাইমারি টেট পরীক্ষা ২০২৩ হবে ১০ই ডিসেম্বর, কিন্তু ৪ঠা ডিসেম্বর এ প্রাইমারি বোর্ড এর তরফ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে পরীক্ষা হচ্ছে ২৪শে ডিসেম্বর। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে পরীক্ষা শুরু হবে দুপুর ১২ টার দিকে আর তা চলবে দুপুর ২ টা ৩০ মিনিট পর্যন্ত।

২৪শে ডিসেম্বর রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসলে, সেদিন পরীক্ষার্থীরা যানজটে সমস্যায় পড়বেন। আর সেই পেক্ষিতে আইনজীবী পার্থ ঘোষ কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করলেন। কলকাতা হাইকোর্ট মামলা দায়ের করার অনুমতি দিয়েছে। এখন বিষয় দেখার প্রাইমারি টেট পরীক্ষা ২৪শে ডিসেম্বর হচ্ছে কি হচ্ছে না!

গতবছর টেট পরীক্ষায় বিএড,ডিএলএড সহ প্রায় ৬ লক্ষ পরীক্ষার্থী বসেছে।সেখানে এবার প্রায় ৩ লক্ষ ১০ হাজার পরীক্ষার্থী বসবে এবার এর প্রাইমারি টেট পরীক্ষায়। হাইকোর্ট এর তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে B.Ed প্রার্থীরা প্রাইমারি টেট দিতে পারবে না NCTE এর নিয়ম অনুসারে। শুধুমাত্র D.El.Ed কিংবা D.Ed করা প্রার্থীরাই প্রাইমারি টেট পরীক্ষায় বসতে পারবেন।