আমার কর্মদিশা রেজিস্ট্রেশন পদ্ধতি, বেকার ছেলে মেয়েদের চাকরির নতুন প্রকল্প 2022

Published By: MD 360 NEWS | Updated:
google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার ঘোষনা করেছেন। এবার থেকে দুয়ারে সরকার ক্যাম্পে বেকার যুবক-যুবতীদের চাকরির দিশার (Recruitment 2022) সন্ধান দেবে রাজ্য সরকার। এবার এই নতুন উদ্যোগ নিতে চলেছে পশ্চিমবঙ্গ কারিগরি শিক্ষা দপ্তর। প্রধানত সমাজের সর্বস্তরের যুবক-যুবতীদের বিভিন্ন ধরনের বৃত্তিমূলক প্রশিক্ষণ (Vocational Training) এর দ্বারা কর্মসংস্থান তৈরিতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে রাজ্য।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এ প্রসঙ্গে কারিগরি শিক্ষা দপ্তরের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হুমায়ুন কবীর বলেছেন প্রথম পর্যায়ে প্রশিক্ষণের মাধ্যমে মাসে 10000 কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যমাত্রা নিয়েছেন তারা। পরবর্তীকালে এই কর্মসংস্থানের সংখ্যা আরো ভালোভাবে বৃদ্ধি পাবে বলেই জানিয়েছেন তিনি। আরও জানা গেছে যে কারিগরি শিক্ষা দপ্তর একটি নতুন মোবাইল অ্যাপ তৈরি করেছে যার নাম আমার কর্ম দিশা (Amar Kormodisha Mobile App)।

চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ- লিংক 

মোবাইল অ্যাপের মাধ্যমে যুবক-যুবতীদের বৃত্তিমূলক প্রশিক্ষণ এর দ্বারা চাকরি উপযোগী করে তুলবে সংশ্লিষ্ট দপ্তর। প্রসঙ্গত উল্লেখ্য যে দুয়ারের সরকার (Duare Sarkar January 2022) শিবিরে সংশ্লিষ্ট দপ্তরের কর্মীরাই এই নির্দিষ্ট মোবাইল অ্যাপের মাধ্যমে কর্মসংস্থান (Jobs) এর ব্যাপারে আলোকপাত করবেন।

আমার কর্মদিশা রেজিস্ট্রেশন পদ্ধতিঃ-
১) প্রথমে আপনাকে প্লে স্টোর থেকে আমার কর্মদিশা মোবাইল এপসটি ডাউনলোড করতে হবে।


২) এরপর মোবাইল নাম্বার ও জন্ম তারিখ বসিয়ে দিয়ে গেট ওটিপিতে ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে ওটিপি বসিয়ে দিয়ে সাবমিট করতেই রেজিষ্ট্রেশন পেজ চলে আসবে।
৪) এরপর আপনাকে আপনার নাম,বাবার নাম,ঠিকানা, জন্ম তারিখ,লিঙ্গ,শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি বসিয়ে দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।


৫) এরপর আপনার সামনে কিছু ফটো দেখা যাবে,সেখান থেকে আপনাকে হ্যা, না করতে হবে।
৬) ফটো গুলের মানে এটা আপনি সেরকম কাজ খুঁজতে চাচ্ছেন।
৭) ফাইনাল সাবমিট করতেই আপনার সামনে হেল্প লাইন নাম্বার চলে আসবে সেই নাম্বারে কল করে আরও বিশদে জানতে হবে।

ভিডিও এর মাধ্যমে জানতে এখানে ক্লিক করুনঃ- দেখুন ভিডিওটি 

Amar Karma Disha Job App Download Link:- ডাউনলোড

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।
About Author