ট্রেন্ডিং খবর

Breaking News: কেজরিওয়ালের পদত্যাগ ,দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন আতিশি ! বিস্তারিত পড়ুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন আতিশি। আজ মঙ্গলবার কেজরিওয়ালের নিজ বাসভবনে আম আদমি পার্টির দলীয় বৈঠকে পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে আতিশির নাম প্রস্তাব করা হয়। সঙ্গে সঙ্গেই সবাই তা সমর্থন করেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দিচ্ছেন আম আদমি পার্টির প্রধান ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আজ মঙ্গলবার বিকেল সাড়ে চারটার দিকে উপরাজ্যপাল বিনয় কুমার সাকসেনার সঙ্গে দেখা করে তিনি পদত্যাগপত্র তুলে দেবেন। আর নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন আতিশি মারলেনা।

কে এই আতিশি‌ কেন করা হলো দিল্লির মুখ্যমন্ত্রী আতিশিকে‌ ?

দিল্লির মদ নীতির মামলায় যখন AAP নেতাদের জেলে যেতে হয়েছিল, তখন অতীশি দলের দায়িত্ব নেন। বিশেষজ্ঞদের মতে তিনি দলের অন্তত অনুগত ছিলেন , তাঁর এই আনুগত্য শুধু কেজরিওয়াল নয় দলের সমস্ত নেতা কর্মীদের প্রতি ছিলো। তার‌ই আনুগত্য আজকে দিল্লির মুখ্যমন্ত্রী পদে বসতে চলেছে আতিশি‌ মারলেনা‌ ।

কে এই আতিশি ? 

1981 সালের 8 জুন জন্মগ্রহণ করা অতীশির বাবা অধ্যাপক বিজয় সিং দিল্লি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করতেন। তার মায়ের নাম ত্রিপ্তা সিং। অতীশি 2015 থেকে 2018 সাল পর্যন্ত দিল্লির তৎকালীন ডেপুটি সিএম এবং শিক্ষামন্ত্রী মনীশ সিসোদিয়ার উপদেষ্টা হিসাবে কাজ করেছিলেন। 2019 সালে, আম আদমি পার্টি তাকে পূর্ব দিল্লি লোকসভা আসন থেকে প্রার্থী করেছিল, যেখানে তিনি পরাজিত হন।মদ কেলেঙ্কারি মামলায় দিল্লির শিক্ষামন্ত্রী সহ আম আদমি পার্টির নেতারা যখন জেলে যান তখন দলের দায়িত্ব পালন করেন আতিশি‌ ,তার কাছে রয়েছে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষা।

কেন করলেন পদত্যাগ অরবিন্দ কেজরীওয়াল ?

আবগারি নীতি(মদ) মামলায় এডি‌ এরেস্ট করেছিলো মুখ্যমন্ত্রী কেজরিওয়াল সহ আম আদমি পার্টির বেশ কয়েকজন নেতাকে, তিহার জেলে বন্দি ছিলেন।সুপ্রিম কোর্ট থেকে জামিন পাওয়ার পর গত রোববার কেজরিওয়াল আচমকাই মুখ্যমন্ত্রিত্ব ছেড়ে দেওয়ার কথা জানান। সেদিনই বলেছিলেন, দুই দিনের মধ্যে সেই সিদ্ধান্ত কার্যকর করবেন। কেজরিওয়াল আজ বিকেলে উপরাজ্যপাল বিনয় কুমার সাকসেনার সঙ্গে দেখা করে পদত্যাগপত্র দেবেন। গত রোববারের পর থেকে শুরু হয় জল্পনা কে হবে পরবর্তী দিল্লির মুখ্যমন্ত্রী। হঠাৎ সবার সামনে নাম উঠে আসে আতিশির‌। সে হতে চলেছে পরবর্তী দিল্লির মুখ্যমন্ত্রী।

Ealiash Rahaman

বিগত প্রায় পাঁচ বছর ধরে ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। দেশ ও বিদেশের সমস্ত রকম খবরাখবর রাখতে ও তা প্রতিবেদন আকারে লিখতে অভ্যস্থ।

Related Articles

Back to top button