চাকরি

BSF Job 2024:- মাধ্যমিক পাশে বিভিন্ন পদে কর্মী নিয়োগ 2024, বেতন 81,100 টাকা! আবেদন পদ্ধতি দেখুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

ভারত সরকারের Ministry Of Home Affairs,BSF থেকে শুধুমাত্র মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতায় বিভিন্ন পদে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে Group C পদে আগ্রহী ও যোগ্য প্রার্থীদের। পশ্চিমবঙ্গের সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা এই সমস্ত পদে আবেদন করতে পারবেন অনলাইনে। ইতিমধ্যেই অনলাইন আবেদন জমা নেওয়া শুরু হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারতীয় সকল (ছেলে-মেয়ে) নাগরিকেরা এই সমস্ত পদে আবেদন এর যোগ্য। নিয়োগ করা হচ্ছে HC (Plumber), HC (Carpenter), Constable (Generator Operator), Constable (Generator Mechanic), Constable (Lineman) পদে।

আজকের প্রতিবেদনে দেখে নিন, উপরে উল্লেখিত এই পদ গুলিতে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়স কত থাকতে হবে, মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনে বিজ্ঞপ্তি সহকারে।

উপরে উল্লেখিত পদ গুলিতে আবেদন করতে প্রার্থীদের বয়স থাকতে হবে সর্বনিম্ন 18 বছর থেকে সর্বোচ্চ 25 বছর বয়সের মধ্যে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা এই সমস্ত পদে বয়সের ছাড় পাবেন।

আবেদন করার জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ করা থাকলেও আপনি এই পদে আবেদন করতে পারবেন। এর পাশাপাশি যে পদে আবেদন করবেন সেই বিষয়ের সার্টিফিকেট থাকতে হবে। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট থেকে ভালো ভাবে শিক্ষাগত যোগ্যতা দেখে নিন।

ভারত সরকারের Ministry Of Home Affairs এর তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, উপরে উল্লেখিত পদ গুলিতে আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে।এই সমস্ত পদে পুরুষ ও মহিলা উভয়ই যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন। আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখে নিন।

HC (Plumber), HC (Carpenter) পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন থাকবে Level-4 অনুযায়ী 25 হাজার 500 টাকা থেকে 81 হাজার 100 টাকা পর্যন্ত। আর Constable (Generator Operator), Constable (Generator Mechanic), Constable (Lineman) এই সমস্ত পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন থাকবে Level-3 অনুযায়ী 21 হাজার 700 টাকা থেকে 69 হাজার 100 টাকা পর্যন্ত।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের এই সমস্ত পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য rectt.bsf.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে 15/04/2024 তারিখের মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে।

BSF GROUP-C POSTS (COMBATISED) Recruitment Notification 2024:- Download 

BSF Group C Job Online Apply Link:- Apply 

Website Link:- Click 

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের অফিসিয়াল WhatsApp Group এ জয়েন্ট করুন: Join Now

Related Articles

Back to top button