DSSSB Job 2024: মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক পাশে সরকারি চাকরি! প্রচুর শূন্যপদে,দেখুন আবেদন পদ্ধতি!

Published By: MD 360 NEWS | Updated:

DSSSB এর তরফ থেকে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো।যেখানে হাজার হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করদ হচ্ছে বিভিন্ন পদে। রাজ্যে সকল যোগ্য ও ইচ্ছুক ছেলে-মেয়েরা এই পদে আবেদন এর যোগ্য। যেখানে শুধুমাত্র মাধ্যমিক কিংবা উচ্চ মাধ্যমিক পাশে নিয়োগ করা হচ্ছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিভাবে এই সমস্ত পদে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, কোন পদে কত টাকা করে মাসিক বেতন দেওয়া হবে, বিস্তারিত জেনে নিন আজকের প্রতিবেদনে। এখানে 19 হাজার 900 টাকা থেকে শুরু করে 81 হাজার 100 টাকা পর্যন্ত মাসিক বেতন রয়েছে।

নিয়োগ করা হচ্ছে Lower Division Clerk, Junior Assistant, Stenographer Grade-II, Junior Stenographer (Hindi/English), Lower Division Clerk-cum-Typist, Jr. Stenographer, Stenographer & Asstt. Grade – I ইত্যাদি পদে। এখানে মোট 14 টি আলাদা আলাদা পদে কর্মী নিয়োগ করা হচ্ছে।

উপরে উল্লেখিত পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে, কিছু পদে মাধ্যমিক পাশ আর বেশিরভাগ পদেই চাওয়া হয়েছে উচ্চ মাধ্যমিক পাশ পাশাপাশি কম্পিউটার কাজের অভিজ্ঞতা। এই যোগ্যতা থাকলেই সকলেই আবেদন করতে পারবেন। চাকরি প্রার্থীদের জন্য এক সুবর্ণ সুযোগ! কেননা হাজার হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করছে DSSSB।

ASSTT. GRADE – I, LOWER DIVISION CLERK, JUNIOR ASSISTANT, LOWER DIVISION CLERK-CUM-TYPIST (ENGLISH / HINDI) এই সমস্ত পদে কর্মরত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 19 হাজার 900 টাকা থেকে শুরু করে 63 হাজার 200 টাকা পর্যন্ত। আর বাকি পদগুলোতে চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 25 হাজার 500 টাকা থেকে শুরু করে 81 হাজার 100 টাকা পর্যন্ত।

Lower Division Clerk, Junior Assistant, Stenographer Grade-II, Junior Stenographer (Hindi/English), Lower Division Clerk-cum-Typist, Jr. Stenographer, Stenographer & Asstt. Grade – I ইত্যাদি পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে 18 থেকে 27 বছরের মধ্যে। এই বয়সের মধ্যে সকল যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন।

উপরে উল্লেখিত পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য dsssbonline.nic.in এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের আবেদন করতে হবে। আবেদন শুরু হবে 09 জানুয়ারি 2024 তারিখে আর তা চলবে 07 ফেব্রুয়ারী 2024 তারিখ পর্যন্ত। এই সময়ের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। SC/ST/PwBD/Ex-Servicemen ও মহিলা প্রার্থীদের আবেদন ফি লাগবে না কিন্তু বাকি সকল প্রার্থীদের 100 টাকা করে আবেদন ফি জমা করতে হবে অনলাইনে। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে দেখে নিন।

DSSSB Recruitment Notification Download:- Link