প্রকল্প

Duare Sarkar Camp List: আরও দুয়ারে সরকার এই তারিখ থেকে,কি কি সুবিধা পাবেন এবার?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

রাজ্যে আবারও শুরু হতে চলছে দুয়ারে সরকার ক্যাম্প। লোকসভা ভোটের আগে ফের অনুষ্ঠিত হচ্ছে দুয়ারে সরকার কর্মসূচি। দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে রাজ্যবাসী সম্পূর্ণ বিনামূল্যে বিভিন্ন সুবিধা পেতে চলছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মানুষদের অফিসের হয়রানি থেকে মুক্তি দিতে দুয়ারে সরকার ক্যাম্প চালু করেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে রাজ্য সরকারের প্রায় সমস্ত রকম প্রকল্পের সুবিধা পেতে আবেদন করতে পারবেন রাজ্যবাসী। এখানে বয়স্ক ভাতা ফর্ম ফিলাপ থেকে শুরু করে বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, কৃষক বন্ধু প্রকল্প, লক্ষ্মীর ভান্ডার, স্বাস্থ্য সাথী কার্ডের আবেদন, রেশন কার্ড আবেদন, রেশন কার্ড ট্রান্সফার, রেশন কার্ড সংশোধন, জমির পাট্টার জন্য ফর্ম ফিলাপ, স্কলারশিপ, পরিযায়ী শ্রমিকদের রেজিষ্ট্রেশন, কন্যাশ্রী প্রকল্প, রুপশ্রী প্রকল্প, জাতিগত শংসাপত্রের আবেদন থেকে শুরু করে অসংখ্য প্রকল্পের সুবিধা পেতে ফর্ম জমা করা যাবে, দুয়ারে সরকার ক্যাম্পে।

নবান্ন সূত্রে খবর, রাজ্যে আবারও চলতি বছরে অনুষ্ঠিত হতে চলছে দুয়ারে সরকার ক্যাম্প। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি জনপ্রিয় শিবির এবার শুরু হচ্ছে ১৫ই ডিসেম্বর থেকে। রাজ্যবাসী ১৫ই ডিসেম্বর থেকে তাদের সমস্যার কথা জানাতে ও আবেদন করতে পারবেন, নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে। আর এই দুয়ারে সরকার ক্যাম্প চলবে ৩১শে ডিসেম্বর পর্যন্ত। এরপর ১লা জানুয়ারি থেকে ১৫ই জানুয়ারি পর্যন্ত আবেদন খতিয়ে দেখা হবে,সবকিছু ঠিকঠাক থাকলে আবেদন এর সুবিধা পেতে শুরু করবে আবেদনকারীরা।

আপনার এলাকায় দুয়ারে সরকার ক্যাম্প কবে অনুষ্ঠিত হবে কিভাবে চেক করবেন?

১) প্রথমে আপনাকে Duare Sarkar এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।

২) এরপর Find Your Camp এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে জেলার নাম, ব্লক / মিউনিসিপালিটি, গ্রাম পঞ্চায়েত / ওয়ার্ড নাম বসিয়ে দিতেই লিস্ট চলে আসবে।
৪) এরপর দেখে নিন,কত তারিখ কোন জায়গায় দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে।

Duare Sarkar Camp List 2023 West Bengal :- ক্লিক

Related Articles

Back to top button