টেক টিপস

HSRP Order West Bengal 2024: গাড়িতে হাই সিকিউরিটি নাম্বার প্লেট না থাকলে দিতে হবে জরিমানা! দেখুন বিস্তারিত

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

বাইক ও চার চাকার চালকদের জন্য গুরুত্বপূর্ণ খরব। আপনার বাইক কিংবা চার চাকার যানবাহনে যদি হাই সিকিউরিটি নাম্বার প্লেট না থাকে,তাহলে নির্দিষ্ট সময়ের মধ্যে আপনার বাইক ও চার চাকার মধ্যে High Security Number Plate কিংবা High Security Recitation Plate লাগিয়ে নিতে হবে। রাজ্য পরিবহন দপ্তরের তরথ থেকে বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে যানবাহনে হাই সিকিউরিটি নাম্বার প্লেট না লাগিয়ে নিলে দিতে হবে জরিমানা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নির্দিষ্ট সময় পেরিয়ে গেলে এরপর পরিবহন দপ্তর ও পুলিশের তরফ থেকে সেই সমস্ত যানবাহনের উপর জরিমানা করা হবে। আপনার যানবাহনে হাই সিকিউরিটি নাম্বার প্লেট না থাকলে প্রথম অবস্থায় দিতে হবে 500 টাকা জরিমানা। এরপর দ্বিতীয় অবস্থায় একই অপরাধে আপনাকে দিতে হবে 1500 টাকা জরিমানা।

কিভাবে বুঝতে পারবেন আপনার যানবাহনে হাই সিকিউরিটি নাম্বার প্লেট রয়েছে নাকি নেই। আপনি সহজেই তা দেখতে পারবেন অনলাইনে। তবে নির্দিষ্ট কোন সময়ের মধ্যে যানবাহনে হাই সিকিউরিটি নাম্বার প্লেট বসিয়ে নিতে হবে একনজরে দেখে নিন।

  • 15 আগস্ট 2024 – যাদের নাম্বার প্লেটের শেষের সংখ্যা 1,2,3 ও 4 রয়েছে।
  • 15 সেপ্টেম্বর 2024- যেসমস্ত যানবাহনে নাম্বার প্লেটের সংখ্যা 5 ও 6।
  • 15 অক্টোবর 2024- যাদের যানবাহনের শেষের সংখ্যা নাম্বার প্লেটের 7 ও 8।
  • 15 নভেম্বর 2024- যে সমস্ত যানবাহনে নাম্বার প্লেটের শেষের সংখ্যা 9 ও 0 রয়েছে। এই নির্দিষ্ট সময়ের মধ্যে আপনার যানবাহনে হাই সিকিউরিটি নাম্বার প্লেট বসিয়ে নিতে হবে।

High Security Number Plate Online Registration West Bengal / HSRP Number Plate Apply Online West Bengal

হাই সিকিউরিটি নাম্বার প্লেট কিভাবে অর্ডার করবেন ও কিভাবে জানতে পারবেন, আপনার যানবাহনে হাই সিকিউরিটি নাম্বার প্লেট লাগানো রয়েছে কিনা। অর্থাৎ আপনার যানবাহনে থাকা নাম্বার প্লেটটি হাই সিকিউরিটি কিনা!

1) প্রথমে আপনাকে www.siam.in এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।

2) এরপর BOOK HSRP লেখার উপরে ক্লিক করুন।
3) পরবর্তী পেজে HSRP Registration ফর্মটি সঠিক ভাবে ফিলাপ করুন।
4) ফর্ম ফিলাপ পদ্ধতি – আপনার নাম, জিমেইল আইডি, রাজ্য, নাম্বার প্লেট নাম্বার, মোবাইল নাম্বার, জেলার নাম উল্লেখ করে নিচের বক্সে টিক মার্ক দিয়ে সাবমিটে ক্লিক করুন।
5) পরবর্তী পেজে দেখে নিন আপনার যানবাহনটি (Vehicle) কোন Brand এর। পাশাপাশি দেখে নিতে পারবেন কত টাকা লাগবে HSRP Order করতে।
6) আপনার গাড়ির ব্র্যান্ড সিলেক্ট করতেই পরবর্তী পেজটি চলে আসবে।

7) এরপর Place Order এ ক্লিক করুন, পরবর্তী পেজে New Order এ ক্লিক করুন।
8) আপনার গাড়ির নাম্বার প্লেট নাম্বার (Vehicle Registration Number) বসিয়ে দিতেই নিচে চলে আসবে গাড়ির নাম্বার প্লেটটি হাই সিকিউরিটি নাম্বার প্লেট কি না। কিংবা নিচের বাকি তথ্য Engine / Motor Number ও Chassis / Frame / VIN Number উল্লেখ করে Get Data তে ক্লিক করলেও তা দেখতে পারবেন।
9) আর আপনার নাম্বার প্লেট যদি হাই সিকিউরিটি নাম্বার প্লেট না হয়ে থাকে পরবর্তী ধাপে আপনি তা অর্ডার করতে পারবেন।

HSRP Number Plate Apply Online West Bengal Link:-Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button