গোয়েন্দা দপ্তরে নিয়োগ মাধ্যমিক পাশে সরকারি চাকরি, দেখুন বিস্তারিত

Published By: MD 360 NEWS | Updated:

ভারতীয় গোয়েন্দা দপ্তরে কর্মী নিয়োগ এর ইতিমধ্যেই অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশিত হলো। Ministry Of Home Affairs,Government Of India এর তরফ থেকে Intelligence Bureau(IB) অর্থাৎ গোয়েন্দা দপ্তরে কর্মী নিয়োগ এর বিজ্ঞপ্তি প্রকাশিত করা হলো। মাধ্যমিক পাশ যোগ্যতায় সারা ভারত তথা পশ্চিমবঙ্গের ইচ্ছুক ছেলে-মেয়ে উভয় প্রার্থীরা এই পদে আবেদন করার যোগ্য। শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলে গোয়েন্দা দপ্তরে সরকারির চাকরির সুযোগ। দেখুন আবেদন পদ্ধতি থেকে শুরু করে বিস্তারিত।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পদের নামঃ– Intelligence Bureau(গোয়েন্দা দপ্তর)। এখানে বেশ কয়কটি পদে কর্মী নিয়োগ করা হচ্ছে – Security Assistant/Motor Transport (SA/MT) & Multi-Tasking Staff/General (MTS/Gen)।
যোগ্যতাঃ– গোয়েন্দা দপ্তরে চাকরি করার জন্য যোগ্যতা থাকতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকলেই আবেদন করা যাবে।
শূন্যপদঃ– ৬৭৭ টি শূন্যপদে গোয়েন্দা দপ্তরে কর্মী নিয়োগ করা হচ্ছে।


বয়সঃ– Security Assistant/Motor Transport পদে বয়স থাকতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। আর Multi-Tasking Staff/General (MTS/Gen) পদে আবেদন করার জন্য ১৮ থেকে ২৫ বছরের মধ্যে বয়স থাকতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

বেতনঃ– Security Assistant/Motor Transport পদে বেতন রয়েছে প্রতি মাসে 21,700 থেকে 69,100 টাকা পর্যন্ত। আর Multi-Tasking Staff/General (MTS/Gen) পদে বেতন রয়েছে 18,000 থেকে 56,900 টাকা পর্যন্ত।

পশ্চিমবঙ্গে কোথায় কোথায় পরীক্ষার সেন্টার থাকবেঃ- Asansol, Burdwan, Durgapur, Kalyani, Kolkata, Siliguri।

আবেদনের শেষ তারিখঃ- 13/11/2023

আবেদন পদ্ধতিঃ– আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য MHA’s website www.mha.gov.in অথবা NCS portal www.ncs.gov.in এ গিয়ে অনলাইন নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করতে হবে। আরও বিস্তারিত জানতে নিচে দেওয়া আবেদন ফর্ম ও অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।

ib recruitment 2023 official website:- Click

ib recruitment apply online:Click