Join Indian Coast Guard Recruitment 2021. Join Indian Coast Guard Navik (General Duty) Recruitment. Join Indian Coast Guard Navik (Domestic Branch) Recruitment. Join Indian Coast Guard Yantrik Recruitment

Published By: MD 360 NEWS | Updated:
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

চাকুরী প্রার্থীদের জন্য সুখবর,মাধ্যমিক পদশ ও উচ্চ মাধ্যমিক পাশে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো।ভারতের যেকোনো জায়গা থেকে প্রত্যেক যোগ্য ভারতীয় নাগরিক আবেগ করতে পারবেন। MINISTRY OF DEFENC এর উদ্দ্যোগে JOIN INDIAN COAST GUARD এ নাবিক ও যান্ত্রিক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। তবে এখানে যোগ্য ছেলেরাই আবেদন করতে পারবেন। নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো…

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পদের নামঃ– NAVIK (GENERAL DUTY) ও NAVIK (DOMESTIC BRANCH) ও Yantrik
বয়সঃ– আবেদন করতে গেলে বয়স থাকতে হবে নূন্যতম ১৮ বছর আর উপরে ২২ বছর। নাবিক(GD) ও যান্ত্রিক (1 Feb 2000 to 31 Jan 2004), নাবিক(DB)- 1 Apr 2000 to 31 March 2004 জন্ম সাল থাকতে হবে।পাশাপাশি SC/ST বয়সের ৫ বছর ছাড় পাবেন আর OBC ৩ বছর ছাড় পাবেন।

শূন্যপদঃ– মোট ৩৫০টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। Navik(General Duty) তে 260 টি শূন্যপদ, Navik (Domestic Branch) তে 50 টি শূন্যপদ, Yantrik (Mechanical)তে 20 টি শূন্যপদ, Yantrik (Electrical) তে 13 টি শূন্যপদ ও Yantrik (Electronics) তে 07 টি শূন্যপদ।

শিক্ষাগত যোগ্যতাঃ-
Navik (General Duty) তে আবেদন করতে গেলে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা লাগবে উচ্চ মাধ্যমিক পাশ অঙ্ক ও ফিজিক্স এর ওপর কোনো স্বীকৃত শিক্ষা বোর্ড থেকে।

Navik (Domestic Branch):- নাবিক (ডোমেস্টিক ব্রাঞ্চ) পদে আবেদন করতে গেলে মাধ্যমিক পাশ থাকতে হবে কমপক্ষে।

Yantrik: যান্ত্রিক পদে আবেদন করতে গেলে কমপক্ষে মাধ্যমিক পাশ থাকতে হবে। পাশাপাশি ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল/ইলেকট্রনিক্স/টেলি কমিউনিকেশন (রেডিও/পাওয়ার)ইঞ্জিনিারিংয়ের কোর্স এই সব বিষয় করা থাকলে এই শূন্যপদে আবেদন করতে পারেন।

আবেদন পদ্ধতিঃ– এই পদে আবেদন করতে হবে অনলাইনে। অফলাইনে আবেদন পদ্ধতি নেই।এরজন্য প্রার্থীকে JOIN INDIAN COAST GUARD এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে,সেখানে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। এছাড়াও সরাসরি আবেদনের পেজে যাওয়ার জন্য, নিচের লিঙ্কে ক্লিক করুনঃ- https://joinindiancoastguard.cdac.in

আরও বিস্তারিত জানার জন্য,ডাউনলোড করুন
অফিসিয়াল বিজ্ঞপ্তিঃ-

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।
About Author