কলকাতা পুলিশে কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগ 2024,দেখুন আবেদন পদ্ধতি ও বিস্তারিত!

Published By: MD 360 NEWS | Updated:

রাজ্যে কলকাতা পুলিশের তরফ থেকে কনস্টেবল ও লেডি কনস্টেবল পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। আজ West Bengal Police Recruitment Board এর তরফ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেওয়া হলো মাধ্যমিক পাশে 3,764 টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে। আবেদন করতে পারবেন রাজ্যের সকল ইচ্ছুক ছেলে ও মেয়েরা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকের প্রতিবেদনে দেখে নিন Constable এবং Lady Constable In Kolkata Police পদে কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, কত টাকা মাসিক বেতন দেওয়া হবে, আবেদন কতদিন পর্যন্ত চলবে? বিস্তারিত ভালো ভাবে দেখুন আজকের প্রতিবেদনে।

Constable পদে মোট শূন্যপদ রয়েছে 3464 এবং Lady Constable পদে নিয়োগ করা হবে 270 টি শূন্যপদে।

Constable এবং Lady Constable পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে প্রার্থীদের 18 বছর থেকে 30 বছর বয়সের মধ্যে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা এই পদে বয়সের ছাড় পাবেন, বয়স হিসাব করা হবে 01/01/2024 তারিখ অনুযায়ী।

কনস্টেবল ও লেডি কনস্টেবল পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাশ। মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকলেও এই পদে আবেদন এর যোগ্য। এছাড়াও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে প্রার্থীকে বাংলা বলতে এবং লিখতে জানতে হবে।

নিয়োগ করা হবে যোগ্য প্রার্থীদের 5 টি ধাপে। প্রথমে Preliminary Written Test হবে এরপর Physical Measurement Test (PMT) > Physical Efficiency Test (PET) >Final Written Examination এবং সর্বশেষ Interview হবে।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য প্রার্থীরা West Bengal Police Recruitment Board (https://prb.wb.gov.in) কিংবা West Bengal Police (wbpolice.gov.in) অথবা Kolkata Police (kolkatapolice.gov.in) এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে 01/03/2024 থেকে 29/03/2024 তারিখের মধ্যে অনলাইন আবেদন সম্পন্ন করতে পারবেন।

Kolkata Police Constable & Lady Constable Recruitment Notification 2024: Download 

Kolkata Police Constable Online Apply:- Link