চাকরি

Contractual Teacher Vacancy 2024: রাজ্যে নবোদয় বিদ্যালয়ে বাংলা সহ বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগ 2024, বেতন 35 হাজার টাকা! আবেদন পদ্ধতি দেখুন

পশ্চিমবঙ্গে নবোদয় বিদ্যালয় সমিতির তরফ থেকে বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। দেখুন আবেদন পদ্ধতি সহ মাসিক বেতন ও বিস্তারিত!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

Navodaya Vidyalaya Samiti Teacher Recruitment Notification 2024:- নবোদয় বিদ্যালয় সমিতি থেকে চুক্তিভিত্তিক শিক্ষক নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। নিয়োগ করা হচ্ছে রাজ্যর সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদর। আজকের প্রতিবেদনে দেখে নিন কিভাবে আবেদন করবেন এই সমস্ত বিষয়ে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এখানে বাংলা সহ বিভিন্ন বিষয়ে প্রায় 356 টি শূন্যপদে শিক্ষক শিক্ষিকা নিয়োগ করা হচ্ছে চুক্তিভিত্তিক ভাবে। যেখানে অন্যন্য রাজ্যের মতো পশ্চিমবঙ্গের স্কুলের শিক্ষক নিয়োগ করা হচ্ছে।

নিয়োগ করা হচ্ছে TGT অর্থাৎ Trained Graduate Teacher এবং PGT অর্থাৎ Post Graduate Teacher পদে, বিভিন্ন বিষয়ে। TGTs শিক্ষক পদে Hindi, English, Mathematics, Science, Computer Science, Psychical Education, Social Science, Art, Bengla বিষয়ে এবং PGTs শিক্ষক পদে নিয়োগ করা হবে Hindi, English, Mathematics, Physics, Chemistry, Biology, History, Computer Science, Geoghapy, Economic, Commerce ইত্যাদি বিষয়ে।

আজকের প্রতিবেদনে দেখে নিন উপরে উল্লেখিত বিষয়ে শিক্ষকতা করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়স কত থাকতে হবে, মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনে।

উপরে উল্লেখিত পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে সর্বোচ্চ 50 বছর বয়সের মধ্যে। বয়স হিসেব করা হবে 01/07/2024 তারিখের নিরিখে। এছাড়াও Ex NVS শিক্ষকেরাও এখানে আবেদন করতে পারবেন। এরজন্য তাঁদের বয়স থাকতে হবে, সর্বোচ্চ 65 বছর বয়সের মধ্যে।

PGT (Post Graduate Teacher) পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন থাকবে 35 হাজার 750 টাকা থেকে শুরু করে সর্বোচ্চ 42 হাজার 250 টাকা পর্যন্ত। আর TGT (Trained Graduate Teacher) পদে কর্মরত প্রার্থীদের প্রতি মাসে বেতন থাকবে 34 হাজার 125 টাকা থেকে শুরু করে সর্বোচ্চ 40 হাজার 625 টাকা পর্যন্ত।

নবোদয় বিদ্যালয় সমিতির তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে, উপরে উল্লেখিত পদ গুলিতে আবেদন করার জন্য পদ ভিত্তিক আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। অতএব আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট থেকে ভালো ভাবে শিক্ষাগত যোগ্যতা দেখে নিয়ে আবেদন করুন।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য navodaya.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট লিংকে গিয়ে আবেদন সম্পন্ন করুন 24/05/2024 তারিখের মধ্যে।

Navodaya Vidyalaya Samiti PGT & TGT Teacher Recruitment Notification 2024:- Download

NAVODAYA VIDYALAYA SAMITI TGTs Teacher Online Apply Link:- Click

Navodaya Vidyalaya Samiti PGTs Teacher Online Apply Link:- Click

Navodaya Vidyalaya Samiti Website Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button