WBPSC Clerk From Fill Up: ক্লার্কশিপ ফর্ম ফিলাপ করুন এইভাবে মোবাইলে!

Published By: MD 360 NEWS | Updated:

আজ থেকে শুরু হয়ে গেলো সারা রাজ্য জুড়ে ক্লার্কশিপ ফর্ম ফিলাপ(Clerkship From Fill Up)। ক্লার্ক পদে নিয়োগ করছে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন। কয়েকদিন আগেই পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে কারা কারা ক্লার্ক পদে আবেদন করতে পারবে,যোগ্যতা কি বেতন কত রয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ৮ই ডিসেম্বর থেকে ক্লার্ক পদের ফর্ম ফিলাপ শুরু হবে।আর সেই মতো আজ থেকে ক্লার্ক পদের আবেদন জমা নেওয়া শুরু হলো।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

ক্লার্ক পদে আবেদন করার জন্য যোগ্যতা থাকতে হবে মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে ছেলে-মেয়ে সকলেই আবেদন করতে পারবেন এই ক্লার্কশিপ পদে। ক্লার্ক পদে কিভাবে আবেদন করবেন, তা আজকের প্রতিবেদনে দেখে নিচ্ছি। ক্লার্ক পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে 22 হাজার 800 টাকা থেকে শুরু করে 58 হাজার 500 টাকা করে। আর ক্লার্ক পদে আবেদন করারা জন্য বয়স থাকতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। এখন দেখে নিচ্ছি কিভাবে আবেদন করবেন।

West Bengal PSC From Fill Up করার জন্য প্রথমে আপনাকে WBPSC এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। এরপর Candidate’s Corner এ থাকা Apply Online এ ক্লিক করুন। পরবর্তী পেজে উপরে ডানদিকে Sign In এ ক্লিক করুন। এরপর New Registration এ ক্লিক করে,রেজিস্ট্রেশন করুন Clerkship Examination এ। সেখানে নাম, ঠিকানা, মোবাইল নাম্বার, পছন্দমতো পাসওয়ার্ড উল্লেখ করে আইডি তৈরি করুন।

আইডি পাসওয়ার্ড তৈরি হয়ে গেলে, WBPSC এর অফিসিয়াল ওয়েবসাইটে তা দিয়ে লগইন করে ফর্ম ফিলাপ করুন। ফর্ম ফিলাপ করার সময় পাসপোর্ট সাইজের কালার ফটো 20KB থেকে 100KB এর মধ্যে আপলোড করতে হবে ও সিগনেচার 10KB থেকে 50KB এর মধ্যে আপলোড করতে হবে। সবকিছু সঠিক ভাবে ফিলাপ করে সাবমিট করলেই আবেদন হয়ে যাবে।

Clerkship Online Apply Video Link

WB PSC Clerkship Form Fill Up Link:- Apply