চাকরি

রাজ্যে সরকারি কলেজে গ্রুপ ডি পদে চাকরি, লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

রাজ্যে আরও নতুন সরকারি কলেজে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো, যেখানে অষ্টম শ্রেণি পাশ কিংবা মাধ্যমিক অথবা উচ্চ মাধ্যমিক পাশে ছেলে মেয়ে উভয়েই আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে সবাই আবেদন করতে পারবেন। কোনোরকম লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ করা হবে Group D & Group C পদে।West Bengal Government College Group- C & Group- D Recruitment 2021।নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো…

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পদের নামঃ– ক্লার্ক(Clerk)।
শূন্যপদঃ– ২ টি-SC- ১ টি ও UR- ১ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ– মাধ্যমিক পাশ থাকতে হবে, পাশাপাশি প্রার্থীকে অবশ্যই কম্পিউটার জানতে হবে।
বয়সঃ– ১৮ থেকে ৪০ বছরের মধ্যে বয়স থাকতে হবে।

পদের নামঃ– লাইব্রেরি পিয়ন(Library Peon)
শূন্যপদঃ– মোট ১ টি- UR- ১।
বয়সঃ– ১৮ থেকে ৪০ বছরের মধ্যে বয়স থাকতে হবে।
শিক্ষাগত যোগ্যতাঃ– শুধুমাত্র অষ্টম শ্রেণি পাশ থাকলেই আবেদন করতে পারবেন।

পদের নামঃ– ল্যাবরেটরি এটেনডেন্ট(Laboratory Attendant)।
শূন্যপদঃ– ১ টি -SC- ১ দের জন্য।
শিক্ষাগত যোগ্যতাঃ– অষ্টম শ্রেণি পাশ থাকলেই আবেদন করতে পারবেন।
বয়সঃ- বয়স থাকতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে।

নিয়োগ পদ্ধতিঃ– Group C পদের ক্ষেত্রে নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা, কম্পিউটার টেস্ট ও ইন্টারভিউ -এর মাধ্যমে। কিন্তু Group D পদের ক্ষেত্রে কোনো লিখিত পরীক্ষা হবে না শুধুমাত্র ইন্টারভিউ -এর মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন ফি– Group C & Group D উভয় পদের জন্য আলাদা আলাদা ভাবে আবেদন ফি ১০০ টাকা করে লাগবে। আবেদন ফি জমা করতে পারবেন ডিমান্ড ড্রাফটের মাধ্যমে। ডিমান্ড ড্রাফট কাটতে হবে ‘Principal Sailajananda Falguni Smriti Mahavidyalaya’।তবে SC প্রার্থীদের জন্য কোনেরকম আবেদন ফি লাগবে না,ফ্রীতে আবেদন করতে পারবেন।

আবেদন পদ্ধতিঃ– আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে।অনলাইনে আবেদন করা যাবে না। আবেদন করতে হবে একটি সাদা কাগজে Bio Data প্রিন্ট করতে হবে ও Self Attested ,বয়সের প্রমাণপত্র, ডিমান্ড ড্রাফট -এর কপি, কাস্ট সার্টিফিকেট এর জেরক্স এবং শিক্ষাগত যোগ্যতার সমস্ত সার্টিফিকেট সংযুক্ত করে একটি মুখবন্ধ খামে সাইলাজনন্দা ফাল্গুনী স্মৃতি মহাবিদ্যালয়ের ঠিকানায় জমা দিতে হবে।
গ্রূপ- সি পদে আবেদন করার জন্য আবেদনপত্র পাঠাতে হবে রেজিস্টার্ড পোস্ট বা স্পিড পোস্টের মাধ্যমে।

আবেদনের শেষ তারিখঃ– গ্ৰুপ – সি পদে আবেদন করার শেষ তারিখ ২৬/১০/২০২১।

আবেদনের শেষ তারিখঃ– গ্রূপ- ডি পদের জন্য আলাদা করে আবেদন করতে হবে না। সরাসরি ইন্টারভিউ -এর দিন বায়ো- ডাটা ও সমস্ত ডকুমেন্টস নিয়ে কলেজের ঠিকানায় উপস্থিত হতে হবে। ইন্টারভিউ হবে। গ্ৰুপ – ডি পদের ইন্টারভিউ তারিখ- ২৫/১১/২০২১, ইন্টারভিয়ের রিপোর্টিং করার সময়- সকাল ৯.৩০ থেকে ১১.০০ টা পর্যন্ত।

আবেদন পত্র পাঠানোর ঠিকানাঃ- To the Principal, Sailajananda Falguni Smriti Mahavidyalaya, P.O.- Khayrasole, Dist.- Birbhum, PIN- 731125

নিয়োগ করা হবে বীরভূম জেলার অন্তর্গত সাইলাজনন্দা ফাল্গুনী স্মৃতি মহাবিদ্যালয়ে।

Official Notification Download Link:-

Click Now

Related Articles

Back to top button