আর কিছক্ষন পর ১০১ লক্ষ কৃষক,কৃষক বন্ধুর টাকা পাচ্ছে,না পেলে এই কাজ করুন!

Published By: MD 360 NEWS | Updated:

অপেক্ষার অবসান, কৃষকদের Bank Account এ আজকে আসবে ৫০০০ টাকা করে কৃষক বন্ধু(নতুন)প্রকল্পের টাকা। আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে কৃষক বন্ধু প্রকল্পের টাকা পাঠিয়ে দিচ্ছে। কৃষক বন্ধু প্রকল্পের মাধ্যমে রাজ্য সরকার কৃষকদের Bank Account এ সর্বোচ্চ ১০ হাজার টাকা ও সর্বনিম্ন ৪ হাজার টাকা পাঠিয়ে থাকে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা ক্রীড়াঙ্গন থেকে চলতি রবি মরশুমের টাকা পাঠানোর শুভারম্ভ করবেন। কৃষক বন্ধু প্রকল্পের টাকা দেওয়া হয় দুটি কিস্তির মাধ্যমে, একটি খারিফ মরশুম অপরটি রবি মরশুম। যাদের এক একর জমি দিয়ে আবেদন করা থাকে তারা দুটি কিস্তিতে ৫ হাজার করে ১০ হাজার টাকা পেয়ে থাকে। আর সর্বনিম্ন ২ হাজার করে মোট ৪ হাজার টাকা পাঠানো হয়ে থাকে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ দুপুর ১ টা ৩০ মিনিট থেকে কৃষকদের Bank Account এ কৃষক বন্ধু প্রকল্পের ২৮০৬ কোটি টাকা আর্থিক সহায়তা প্রদান করতে যাচ্ছে। এবার রবি মরশুমের সুবিধা পেতে চলেছে রাজ্যের প্রায় ১০১ লক্ষ কৃষক। আর কিছুক্ষন পরই শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা ক্রীড়াঙ্গন থেকে কৃষক বন্ধু(নতুন) প্রকল্পের অর্থিক সহায়তা প্রদান করতে যাচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কৃষক বন্ধু (নতুন) প্রকল্পের সুবিধা পেতে গেলে অবশ্যই কৃষকদের, কৃষক বন্ধু(নতুন) প্রকল্পে নাম নথিভুক্ত করতে হবে। কৃষক বন্ধু প্রকল্পে নাম নথিভুক্ত করার জন্য আবেদনকারীর আধার কার্ড, ভোটার কার্ড, ব্যাঙ্ক অ্যাকাউন্ট, জমির ডকুমেন্টস ইত্যাদি সহকারে নিকটবর্তী কৃষি অফিসে কিংবা দুয়ারে সরকার ক্যাম্পে যোগাযোগ করতে হবে। সেখান থেকে ফর্ম সংগ্রহ করে তা ফিলাপ ডকুমেন্টস সহকারে সেখানে জমা করতে হবে।

কৃষক বন্ধু প্রকল্পের টাকা আজ থেকে দেওয়া শুরু হলে,তা ধাপে ধাপে প্রত্যেক কৃষকের Bank Account এ আসা শুরু করবে। যদি কোনো কৃষক কৃষক বন্ধু প্রকল্পের টাকা না পেয়ে থাকে,তাহলে যেন তারা নিকটবর্তী কৃষি অফিসে যোগাযোগ করে। কৃষি অফিস থেকে দেখে নিন আপনার আবেদন সবকিছু ঠিকঠাক রয়েছে কিনা। অনেক সময় আধার কার্ড লিংক না করার জন্যও টাকা পেতে সমস্যা হতে পারে।