পশ্চিমবঙ্গে সিভিক ভলেন্টিয়ার নিয়োগ,ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা

Published By: MD 360 NEWS | Updated:

রাজ্যে এখন সিভিক ভলান্টিয়ারের সংখ্যা কয়েক হাজার। কলকাতা তো বটেই, জেলা ও মফঃস্বলেও ট্রাফিক নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তাঁরা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সিভিক ভলেন্টিয়ার মানে কি?

ট্রাফিক নিয়ন্ত্রণের ক্ষেত্রে পুলিশকে সহযোগিতা করবেন সিভিক ভলান্টিয়াররা। পাশাপাশি বিভিন্ন উৎসবে ভিড় সামলাতে, বেআইনি পার্কিং রুখতে এবং মানুষের নিরাপত্তা সুনিশ্চিত করতে পুলিশকে সাহায্যকারীর ভূমিকায় থাকবেন সিভিক ভলান্টিয়ার।

Civic volunteer এর কাজ কি?

রাজ্য পুলিশের দ্বারা সংজ্ঞায়িত নতুন ভূমিকা অনুসারে, নাগরিক স্বেচ্ছাসেবকরা ট্রাফিক ব্যবস্থাপনার জন্য সংশ্লিষ্ট পুলিশ ইউনিটে পুলিশ কর্মীদের সহায়তা করবে। তারা রাজ্যের প্রধান উৎসবগুলির সময় এবং যেখানে যানবাহনের অননুমোদিত পার্কিং হয় সেখানেও পুলিশকে সহায়তা করতে পারে।

রাজ্যে ফের সিভিক ভলেন্টিয়ার নিয়োগ হলো।এই নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,“আমি ঘোষণা করতে পেরে আনন্দিত যে রাজ্য সরকার এখন জঙ্গলমহল কাপ, সৈকত কাপ এবং রাঙ্গামাটি ক্রীড়া উৎসবে আরও 58 জন বিজয়ী এবং রানার্স আপ অংশগ্রহণকারীদের বিশেষ ক্যাটাগরির সিভিক ভলান্টিয়ার হিসেবে তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে এবং এইভাবে, সফল তরুণ ক্রীড়া প্রতিভাদের মধ্যে থেকে এই ধরনের সিভিক ভলান্টিয়ার নিয়োগের মোট সংখ্যা 4,432-এ পৌঁছেছে।

GoWB আমাদের রাজ্যের যুবকদের মধ্যে ক্রীড়া প্রতিভাকে উৎসাহিত করতে এবং তাদের ভাল ক্যারিয়ারের ভিত্তি প্রদানের জন্য তার প্রচেষ্টা অব্যাহত রাখবে।”

চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের অফিসিয়াল টেলিগ্রাম গ্রুপে জয়েন্ট করুন