প্রকল্প

Duare Sarkar: রাজ্যে আরও হবে দুয়ারে সরকার, দিন ঘোষণা মমতার দেখুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

বিধানসভা ভোটের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন লক্ষীর ভান্ডার প্রকল্প।আর ভোটের মাস ছয়েক আগেই ‘দুয়ারে সরকার’ (Duare Sarkar) নামক কর্মসূচি ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর সেই মতো অনুষ্ঠিত হয় ১৬ অগাস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে দুয়ারে সরকার ক্যাম্প।তারপর শিবির বন্ধ হয়ে যায়, যদিও আবারও রাজ্যে চালু হতে যাচ্ছে দুয়ারে সরকার কর্মসূচি। এদিন এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সোমবার জানবাজারে কালীপুজোর উদ্বোধনে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন যে “১৬ নভেম্বর থেকে আবারও রাজ্যে শুরু হচ্ছে দুয়ারে সরকার” কর্মসূচি।

এবার দুয়ারে সরকার প্রকল্পে নজর কেড়েছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প। এই প্রকল্পে ১লা সেপ্টেম্বর থেকে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে সুবিধা পেতে শুরু করেন মহিলারা। এই প্রকল্পে তফসিলি জাতি ও উপজাতির মহিলারা(SC&ST) পাচ্ছেন মাসে ১০০০ টাকা করে । আর সাধারণ পরিবারের মহিলারা মাসিক ৫০০ টাকা পাচ্ছেন।

উল্লেখ্য যে , দুয়ারে সরকার ক্যাম্পে বিভিন্ন প্রকল্পের সুবিধা পাওয়া যায় – ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড, স্বাস্থ্য সাথী, খাদ্য সাথী, কৃষক বন্ধু, লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প থেকে শুরু করে নতুন একাউন্ট নাম্বার খোলা,জমির কাজ ইত্যাদি অনেক সুবিধা পাওয়ার জন্য আবেদন করা যায়।

দুয়ারে সরকার কর্মসূচি দিন ঘোষণা লাইভ শুনুনঃ- মমতা

Related Articles

Back to top button