WB Food SI Admit Download 2024: ফুড SI পরীক্ষা কবে ও কি কি নিয়ম মানতে হবে দেখুন কমিশন কি বললো!

Published By: MD 360 NEWS | Updated:

রাজ্য পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে Food Sub-Inspector (Food SI Exam 2024) পরীক্ষার দিনক্ষণ ঘোষনা করা হলো।আজ নোটিশ প্রকাশ করে জানিয়ে দেওয়া হলো পরীক্ষা কবে হচ্ছে, পরীক্ষায় কি জি নিয়ম মানতে হবে পরীক্ষার্থীদের। Food SI Admit Card 2024 কবে প্রকাশিত হচ্ছে এবং কিভাবে ডাউনলোড করবেন বিস্তারিত জেনে নিন আজকের প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WB PSC এর তরফে প্রকাশিত নোটিশে জানিয়ে দেওয়া হয়েছে পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী 16 এবং 17 মার্চ, 2024 (শনিবার এবং রবিবার)। পরীক্ষা হবে প্রতিদিন তিনটি সেশনে, প্রথম সেশন সকাল 9 টা 30 মিনিট থেকে সকাল 11 টা পর্যন্ত, এরপর দ্বিতীয় সেশন দুপুর 12 টা 30 মিনিট থেকে দুপুর 2 টা পর্যন্ত এবং তৃতীয় সেশনে পরীক্ষা হবে বিকেল 3 টা 30 মিনিট থেকে বিকেল 5 টা পর্যন্ত।

পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, পরীক্ষার্থীদের নির্দিষ্ট সময়ের মধ্যে, নিজ নিজ ভেন্যুতে উপস্থিত হতে হবে। পরীক্ষার্থীরা Food SI Admit Card 2024 Download করতে পারবেন 02/03/2024 তারিখ থেকে। পরীক্ষার্থীদের যেসব বিষয় মাথায় রাখতে হবে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার আগে তা হলো-

১) পরীক্ষা শুরু হওয়ার নির্ধারিত সময়ের আগে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে। পরীক্ষার শুরু হওয়ার 10 মিনিট আগে থেকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ বন্ধ থাকবে।
২) পরীক্ষা শেষ হওয়ার পর, পরীক্ষার্থীরা প্রশ্নপত্র বাড়ি নিয়ে যেতে পারবেন না।

৩) পরীক্ষা চলাকালীন ওয়াশরুম ব্যবহার করতে পারবে না পরীক্ষার্থীরা,বিশেষ প্রয়োজন ব্যতিত।
৪) পরীক্ষাকেন্দ্রে প্রয়োজনীয় ডকুমেন্টস ব্যতিত,যেমন Admit Card, পরিচয় পত্র ও ফটো ইত্যাদি ছাড়া অন্য কিছু নিয়ে প্রবেশ নিষিদ্ধ।
৫) মোবাইল ফোন, স্মার্ট ঘড়ি, ক্যালকুলেটর, বহনযোগ্য বহন/ব্যবহার করা স্ক্যানার, ব্লুটুথ ডিভাইস, যোগাযোগের গ্যাজেট এবং ক্লিপবোর্ড ইত্যাদি পরীক্ষা কেন্দ্রের আশেপাশে পর্যন্ত নিয়ে আসে নিষিদ্ধ। যদি কোনো কিছু হারিয়ে যায়,এরজন্য কমিশন কোনোরকম দায়ী থাকবে না।

Food SI Admit Card Download 2024. West Bengal Public Service Commission Food SI Admit Card Download Online 2024. WB PSC Food SI Admit Card Download 2024

১) প্রথমে আপনাকে পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।

২) এরপর Candidate’s Corner অপশনে ক্লিক করুন।
৩) সেখানে Admit Card Download এ ক্লিক করুন।
৪) এরপর Food SI এর পাশে Click এ ক্লিক করুন।
৫) পরবর্তী পেজে Application Number/Enrollment Number ও জন্ম তারিখ উল্লেখ করে Admit Card ডাউনলোড করে নিন।

Website Link:- Click