প্রকল্প

বিধবা,প্রতিবন্ধী ও বয়স্ক ভাতা টাকা দেখার নিয়ম অনলাইনে

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আপনি যদি বয়স্ক ভাতা/বৃদ্ধ ভাতা/ প্রতিবন্ধী ভাতা কিংবা বিধবা ভাতা এক কথায় এইসব ভাতার মধ্যে যেকোনা ভাতায় নতুন আবেদন করে থাকেন কিংবা অনেক আগেই আবেদন করে থাকেন,তাহলে কিভাবে বুঝবেন যে,আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ভাতার(Pension) টাকা আসছে কি না। খুব সহজেই আপনার মোবাইলে নতুন লিস্ট ডাউনলোড করে দেখে নিতে পারবেন যে আপনার নাম রয়েছে কি না।কিংবা আপনার একাউন্টে এই মাসের ভাতার টাকা আসছে কিনা। চেক করার জন্য নিচের স্টেপ গুলো ফলো করুন….

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

১) এরজন্য প্রথমে Google এ এসে সার্চ করতে হবে NSAP ( National Social Assistance Programme) লিখে তাহলে আপনি অফিসিয়াল ওয়েবসাইটে চলে আসবেন।
২) এরপর Menu>Report এ ক্লিক করতে হবে।
৩) এরপর State Dashboard এ ক্লিক করতে হবে।
৪) আপনি কোন রাজ্যে থাকেন সেটা এবার সিলেক্ট করুন ও কোন পেনশনের টাকা ও লিস্ট দেখতে চান তা সিলেক্ট করুন ও ক্যাপচার কোর্ড বসিয়ে দিয়ে সাবমিটে ক্লিক করুন।
৫) এরপর নিচে সমস্ত জেলার নাম চলে আসবে,আপনি আপনার জেলার ওপর ক্লিক করুন।

৬) তারপর আপনার Sub District বা Municipality এর ওপর ক্লিক করুন ও পরের পেজে গ্রাম পঞ্চায়েত বা ওয়ার্ডের ওপর ক্লিক করুন।
৭) এরপর সমস্ত নাম চলে আসবে।এখন আপনি আপনার নাম,বাবার নাম/স্বামীর নাম দেখে নিতে পারবেন, পাশাপাশি কোন ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা আসবে সেই ব্যাঙ্ক অ্যাকাউন্টের IFSC Code সেখানে দেখা যাবে।কোন পেনশনের টাকা পাবেন তা দেখতে পারবেন।

৮) এছাড়াও আপনি আপনার নাম উপরে সার্চ বক্সে লিখে সার্চ করে খুব সহজেই দেখে নিতে পারবেন। এরপর আপনার নাম চলে আসলে, নামের পাশে Sanction Order No দেখা যাবে, সেই নং এ ক্লিক করলেই পরের পেজে সমস্ত ডিটেইলস দেখে নিতে পারবেন। এবং শেষ কবে আপনার একাউন্টে টাকা আসছে তা আপনি খুব সহজেই সেই মাসের নাম দেখতে পারবেন।


ওয়েবসাইট লিংকঃhttps://nsap.nic.in/

Related Articles

Back to top button