ট্রেন্ডিং খবর

WB PCC Online Apply: আজ থেকে রাজ্যের সব জেলা থেকে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট অনলাইন আবেদন করা যাবে,দেখুন!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

West Bengal Police Clearance Certificate Online Apply: PCC অর্থাৎ পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট এখন অনলাইন আবেদন করতে পারবেন। এতদিন এই PCC অর্থাৎ পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট অনলাইনে পাওয়া যেত শুধুমাত্র কলকাতা পুলিশ এবং বিধাননগর পুলিশ এলাকায়। এবার থেকে পশ্চিমবঙ্গের প্রতিটি জেলায় পাওয়া যাবে অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট আবেদন ও ডাউনলোডের সুবিধা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আর নিকটবর্তী থানায় যেতে হবে না, পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের জন্য। আমরা সকলেই জানা, চাকরি পাওয়ার পর নিয়োগকারীর কাছে জমা দিতে হয় PCC বা Police Clearance Certificate। এর পাশাপাশি ভিসা হোক বা মাইগ্রেশন কিংবা CSC বা বিভিন্ন কাজে যদি পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট(PCC) দরকার পরে, এবার এই শংসাপত্র অনলাইনে আবেদন করতে পারবেন।

পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট এর মাধ্যমে নিশ্চিত হতে চান, চাকরিপ্রার্থী কিংবা সেই ব্যক্তি অপরাধের কোনও পূর্বইতিহাস আছে কিনা। এরজন্য দরকার পরে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট। পশ্চিমবঙ্গ পুলিশ এবার সেই সুবিধা করে দিলো বাড়িতে বসে। বাড়িতে বসে অনলাইন আবেদনের মাধ্যমে এই শংসাপত্র পাওয়া যাবে। এরজন্য যেকোনো একটি ডকুমেন্টস দরকার পরবে, তা হলো – আধার কার্ড/ভোটার কার্ড/বিদ্যুৎ বিল/ প্যান কার্ড/জলের বিলের রসিদ।

আজকের প্রতিবেদনে দেখে নিন পুরো প্রক্রিয়াটি, কিভাবে অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট আবেদন করবেন।

West Bengal Police Verification Certificate Online Apply / West Bengal Police Clearance Certificate Online Apply

১) প্রথমে আপনাকে West Bengal Police এর অফিসিয়াল পোর্টালে আসতে হবে।

২) এরপর Citizen Servicesএ ক্লিক করে Police Clearance এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে Apply for PCC তে ক্লিক করুন।
৪) পরবর্তী পেজে মোবাইল নাম্বার বসিয়ে দিয়ে লগইন করুন।
৫) লগইন করতে Dashboard চলে আসবে, এরপর New Application এ ক্লিক করুন।
৬) এরপর আপনার সামনে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট আবেদনপত্র চলে আসবে, সেখানে আধার কার্ড নাম্বার বসিয়ে দিয়ে ভেরিফাই করুন।

৭) এরপর নিচে আধার কার্ড অনুযায়ী সমস্ত তথ্য চলে আসবে, যে-সব ঘর ফাঁকা রয়েছে, তা সঠিকভাবে পূরণ করুন।
৮) সবকিছু ঠিকঠাক ভাবে পূরণ করে Save & Proceed এ ক্লিক করুন।
৯) এরপর আপনার সামনে পেমেন্ট এর অপশন আসবে, পেমেন্ট করে সাবমিট করলেই আবেদন হয়ে যাবে। এরপর Dashboard থেকে কয়েকদিনের মধ্যেই West Bengal Police Clearance Certificate Download করতে পারবেন।

West Bengal Police Clearance Certificate Online Apply Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button