টেট পরীক্ষার অফিসিয়াল উত্তরপত্র ডাউনলোড লিংক

Published By: MD 360 NEWS | Updated:

অবশেষে প্রাথমিক টেট পরীক্ষার উত্তরপত্রের কপি আপলোড করল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। কিছুক্ষণ আগেই পর্ষদ তাদের ওয়েবসাইটে টেট ২০২২ পরীক্ষার উত্তরপত্র আপলোড করে দিলো। গত ১১ই ডিসেম্বর প্রাথমিক শিক্ষা পর্ষদ প্রাইমারি টেট পরীক্ষা নেয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

উত্তরপত্র আপলোড করার পর এই উত্তর নিয়ে যদি কোন পরীক্ষার্থী সন্তুষ্ট না হন তাহলে আগামী ১৩ জানুয়ারী থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত পর্ষদের অনলাইন পোর্টালে অভিযোগ জানাতে পারেন।

পর্ষদ সূত্রে খবর, এবারের টেট পরীক্ষায় প্রত্যেকেই(টেট পরীক্ষার্থীরা) নিজের নিজের উত্তরপত্রের একটি করে কপি ও প্রশ্নপত্র সঙ্গে করে নিয়ে গিয়েছেন। আজকে পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে যে টেট পরীক্ষার উত্তরপত্র আপলোড করা হয়েছে, সেই উত্তরপত্রের সঙ্গে পরীক্ষার্থীরা নিজেদের উত্তরপত্রটি মিলিয়ে দেখতে পারবেন। উত্তরপত্র মিলিয়ে দেখার পর যদি কোনও পরীক্ষার্থীর মনে হয়, পর্ষদের উত্তরপত্রে কোনও প্রশ্নের উত্তর ভুল আছে, সেক্ষেত্রে ১৩ থেকে ১৭ জানুয়ারির মধ্যে চ্যালেঞ্জ করতে পারবেন সেই পরীক্ষারৃথীরা। এরজন্য ফি দিতে হবে ৫০০ টাকা।

শুধু তাই নয়, পরীক্ষার্থীর দাবি যদি সঠিক প্রমাণিত হলে, পর্ষদের তরফ থেকে টাকা ফেরত দিয়ে দেওয়া হবে। কিন্তু নির্দিষ্ট সময়সীমার পর আর কোনও প্রশ্নের উত্তর চ্যালেঞ্জ করা যাবে না। টেটের রেজাল্টই চূড়ান্ত বলে গণ্য হবে।

প্রাইমারি টেট পরীক্ষা ২০২২ উত্তর পত্র ডাউনলোড লিংকঃ- ডাউনলোড