আজ থেকে TET 2023 Admit Card দিচ্ছে,ডাউনলোড করুন এইভাবে, কি কি নিয়ম মানতে হবে দেখুন?

Published By: MD 360 NEWS | Updated:

Primary TET Exam 2023 এডমিট কার্ড প্রকাশিত হলো। অনলাইন থেকে সহজেই কয়েকটি ধাপ ফলো করে WB TET Admit Card 2023 Download করে দেখে নিন পরীক্ষা সেন্টার কোন জায়গায় পরেছে। এবার ৩ লক্ষের অধিক পরীক্ষার্থী প্রাইমারি টেট পরীক্ষা ২০২৩ দিতে যাচ্ছে। বেশ কিছু নিয়ম মানতে হবে পরীক্ষার্থীদের টেট পরীক্ষা চলাকালীন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

প্রাইমারি টেট পরীক্ষা শুরু হচ্ছে আগামী ২৪শে ডিসেম্বর রবিবার। পরীক্ষার সময় চালু হবে দুপুর ১২ টা থেকে দুপুর ২.৩০ মিনিট পর্যন্ত। অবশ্য TET Admit Card 2023 এ উল্লেখ করা হয়েছে, পরীক্ষা শুরু হওয়ার কমপক্ষে ২ ঘন্টা আগে পরীক্ষা সেন্টারে পরীক্ষার্থীদের উপস্থিত হতে হবে।

প্রাইমারি টেট এডমিট কার্ড ডাউনলোড ২০২৩ করার জন্য প্রথমত www.wbbpeonline.com এর অফিসিয়াল ওয়েবসাইটে আসুন। এরপর সেখানে থাকা Teache Eligibility TEST 2023(TET-2023) এ ক্লিক করুন। পরবর্তী পেজে Print/Download Admit Card এ ক্লিক করে রেজিস্ট্রেশন নাম্বার ও জন্ম তারিখ উল্লেখ করে TET 2023 Admit Card Download করে নিন।

TET Admit Card এবং পরিচয় পত্র ডকুমেন্টস ছাড়া ও বায়োমেট্রিক যাচাই না করা পর্যন্ত কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্র ঢুকতে পারবে না। পরীক্ষার্থীকে অবশ্যই কালো বল পেন্ট ও ২ কপি কালার এডমিট কার্ড ও পাসপোর্ট সাইজের ফটো,যে ফটো এডমিট কার্ডে আপলোড রয়েছে, তা সাথে করে নিয়ে যেতে হবে।

টেট পরীক্ষা ২০২৩ এই ১৪ টি নিয়ম না মানলে, পরীক্ষা বাতিলঃদেখুন তাড়াতাড়ি 

TET Admit Card Download Video 

পরীক্ষা শেষে পরীক্ষার্থীরা TET 2023 এর প্রশ্নপত্র সঙ্গে করে বাড়ি নিয়ে আসতে পারবে। এছাড়াও TET 2023 এর OMR উত্তরপত্রের কপি (সবুজ রঙের) পরীক্ষার্থী বাড়ি নিয়ে আসতে পারবে। পরীক্ষার্থীরা এডমিট কার্ড ও বাড়ি নিয়ে আসতে পারবে পরীক্ষা শেষে,সেক্ষেত্রে অবশ্যই লক্ষ্য করতে হবে পরিদর্শক দ্বারা স্বাক্ষরিত রয়েছে কিনা,না থাকলে সিগনেচার করে নিতে হবে এডমিট কার্ডে।

TET Admit Card 2023 Download Link:- Click