চাকরি

রাজ্যে পাবলিক সার্ভিস কমিশনে নতুন চাকরি 2024,বাংলা বলতে পারলে! বেতন প্রচুর, আবেদন পদ্ধতি দেখুন!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

পশ্চিমবঙ্গ Public Service Commission এর তরফ থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে রাজ্যের সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের। ভালো ভাবে বাংলা বলতে, লিখতে ও পড়তে পারলেই চাকরির সুবর্ণ সুযোগ পাশাপাশি এই শিক্ষাগত যোগ্যতা থাকলেই। কর্মরত চাকরি প্রার্থীদের জন্য রয়েছে ভালো বেতনও।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কয়েকদিন আগেই পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে একটি সর্ট বিজ্ঞপ্তি প্রকাশ করে,এই চাকরির কথা ঘোষণা করা হয়েছিল। এবার আট পাতার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বিস্তারিত জানিয়ে দিলো। ছেলে-মেয়ে উভয়েই এই পদে আবেদন এর যোগ্য।

নিয়োগ করা হচ্ছে Fishery Extension Officer/ Assistant Fishery Officer/ Assistant Research Officer / Fishery Supervisor/ Assay Assistant পদে। আজকের প্রতিবেদনে দেখে নিন, এই পদে কিভাবে আবেদন করবেন কি কি ডকুমেন্টস লাগবে, কত টাকা করে মাসিক বেতন রয়েছে কর্মরত চাকরি প্রার্থীদের জন্য, বয়স কিংবা শিক্ষাগত যোগ্যতাই বা কি চাওয়া হয়েছে? বিস্তারিত ভালো ভাবে দেখে নিন আজকের প্রতিবেদনে।

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে, 01/01/2024 তারিখ অনুযায়ী হিসেব করে সর্বোচ্চ 39 বছর বয়সের মধ্যে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। নিয়োগ করা হচ্ছে এই পদে মোট 81 টি শূন্যপদে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে কত টাকা করে বেতন দেওয়া হবে। কর্মরত চাকরি প্রার্থীদের বেতন থাকবে মাসিক Level – 10 অনুযায়ী 32 হাজার 100 টাকা থেকে 82 হাজার 900 টাকা পর্যন্ত।

আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে, যেকোনো সরকারি স্বীকৃতি প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে চার বছরের Bachelor’s Degree করা থাকতে হবে Fishery Science বিষয়ে। এর পাশাপাশি বাংলা অথবা নেপালি ভাষা বলতে, লিখতে ও পড়তে জানতে হবে। এছাড়াও ফিশারিজ, অ্যাকুয়াকালচার, জলজ সম্পদ সম্পর্কে জ্ঞান থাকতে হবে আবেদনকারী প্রার্থীদের,তাহলে আবেদন এর যোগ্য।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে, এরজন্য আবেদনকারীকে https://psc.wb.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। আবেদন শুরু হবে 22/04/2024 তারিখ থেকে এবং আবেদনের শেষ তারিখ 13/05/2024 তারিখে বিকেল 3 ঘটিকায়।

West Bengal Public Service Commission Recruitment Notification 2024:- Download 

West Bengal Public Service Commission Job Online Apply Link:- Click 

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের অফিসিয়াল WhatsApp Group এ জয়েন্ট করুন: Join Now

Related Articles

Back to top button