ট্রেন্ডিং খবর

WB Pension 5 Lakhs: সুখবর! অবসরভাতা বেড়ে ৫ লক্ষ টাকা,দেখুন কারা পাচ্ছে এই সুবিধা?

মমতার সুখবর প্যারা টিচার, আশাকর্মী ও অঙ্গনওয়াড়ি কর্মীদের জন্য এককালীন অবসরভাতা বেড়ে দ্বিগুণ ।

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

শিক্ষা দফতরের চুক্তিভিত্তিক কর্মীদের অবসর ভাতা বেড়েছে। শিক্ষা দফতরের চুক্তিভিত্তিক কর্মীদের জন্য সুখবর! পশ্চিমবঙ্গ সরকার একটি সু খবর ঘোষণা করেছে যে, শিক্ষা দফতরের চুক্তিভিত্তিক শিক্ষাকর্মীদের অবসর ভাতা বৃদ্ধি করা হবে। মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে এই পরিবর্তন চলতি বছরের ১ এপ্রিল থেকে প্রযোজ্য হবে বলে জানিয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সম্প্রতি শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু নিজস্ব এক্স(X) হ্যান্ডেলে জানিয়েছেন, চুক্তিভিত্তিক শিক্ষাকর্মীদের অবসর ভাতা এখন থেকে ২-৩ লক্ষ টাকা থেকে বেড়ে ৫ লক্ষ টাকা পর্যন্ত বাড়িয়ে দেওয়া হবে।

এই সুবিধা পাবেন:
প্যারা টিচার, অ্যাকাডেমিক সুপারভাইজার, চুক্তিভিত্তিক উচ্চমাধ্যমিক শিক্ষক এবং এস.এস.কে, এম.এস.কে-র শিক্ষাকর্মীরা এছাড়াও আশাকর্মী, অঙ্গনওয়াড়ি ও সিভিক‌ ভলেন্টিয়ার্স কর্মীরাও এই সুবিধা পাবেন বলে জানিয়েছে রাজ্য।

বৃহস্পতিবার রাজ্যের শিক্ষা মন্ত্রী এক বিবৃতিতে ঘোষণা দিয়েছেন যে, অবসরকালীন ভাতা ৬০-৬৫ বছর বয়সের পর থেকে প্রাপ্য হবে। এছাড়াও, যেহেতু পূর্বের অবসরভাতা ২-৩ লাখ টাকা ছিল, তার পরিবর্তে এটি বাড়িয়ে তুলে নেওয়া হয়েছে ৫ লাখ টাকা। বিবৃতিতে উল্লেখ করা হয়েছে যে, এই সিদ্ধান্তের জন্য রাজ্যের গভর্ণর‌ও একমত।

Ealiash Rahaman

বিগত প্রায় পাঁচ বছর ধরে ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। দেশ ও বিদেশের সমস্ত রকম খবরাখবর রাখতে ও তা প্রতিবেদন আকারে লিখতে অভ্যস্থ।

Related Articles

Back to top button