প্রকল্প

PM Loan Apply 2024: কেন্দ্র সরকার লোন দিচ্ছে 10 থেকে 50 হাজার টাকা, পিএম স্বনিধি প্রকল্পের মাধ্যমে! আবেদন পদ্ধতি দেখুন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

PM Svanidhi Yojana Loan Apply Online:- আপনার কি লোনের প্রয়োজন? তাহলে আজকের প্রতিবেদনটি ভালো ভাবে দেখুন। কেন্দ্র সরকার আপনাকে দিচ্ছে 10 হাজার টাকা থেকে সর্বোচ্চ 50 হাজার টাকা পর্যন্ত লোন। কেন্দ্র সরকার কোনো গ্যারেন্টার ছাড়াই পিএম স্বনিধি যোজনার মাধ্যমে লোন দিয়ে থাকে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পিএম স্বনিধি যোজনার মাধ্যমে কেন্দ্র সরকার, স্ট্রিট ভেন্ডর (street vendors Loan) ফুটপাতে কিংবা রাস্তার বিক্রেতাদের 10 হাজার টাকা থেকে 50 হাজার টাকা পর্যন্ত লোন দিচ্ছে। এই যোজনার মাধ্যমে লোন নিয়ে, আপনি আপনার ব্যবসাকে আরও বৃদ্ধি করতে পারবেন।

পিএম স্বানিধি প্রকল্পের মাধ্যমে আপনি প্রথমে এক বছরের জন্য 10 হাজার টাকা লোন নিতে পারবেন। এরজন্য আপনাকে সরকারকে কিছু জমা করতে হবে না অর্থাৎ গ্যারান্টি ফ্রি লোন পেয়ে যাবেন। এরপর সঠিক সময় মতো লোন(Loan) পরিশোধ করলে, এরপর পাবেন 20 হাজার টাকা লোন,যা পরিশোধের সময় থাকবে 18 মাস। এরপর দ্বিতীয় লোনও ঠিক সময় মতো পরিশোধ করলে, এরপর আপনি পাবেন তিন বছরের জন্য 50 হাজার টাকা লোন।

পিএম স্বনিধি যোজনার মাধ্যমে, রাস্তার পাশে থাকা ছোটো ব্যবসায়ীরা, সব্জি ও ফল বিক্রেতা, রাস্তার পাশে থাকা নাপিতের দোকান, মুদিখানা, ফেরিওয়ালা, চা, পাকোড়া, রুটি ও ডিম বিক্রেতা। এর পাশাপাশি কারিগর পণ্য, বই বিক্রেতা সহ ছোটো ও মাঝারি দোকান থাকলে আপনি এই স্কিমের মাধ্যমে লোন নিতে পারবেন।

PM Svanidhi Loan Apply Online / PM Street Vendor’s Loan Online Apply / পিএম স্বনিধি যোজনা অনলাইন আবেদন / পিএম স্বনিধি লোন অনলাইন আবেদন পদ্ধতিঃ-

১) প্রথমে আপনাকে PM Svanidhi Yojana এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।
২) এরপর Apply LoR cum Loan এ ক্লিক করুন।

৩) পরবর্তী পেজে মোবাইল নাম্বার বসিয়ে দিয়ে লগইন করুন।
৪) এরপর সঠিক ভাবে আধার কার্ড নাম্বার উল্লেখ করে দিয়ে লোনের জন্য আবেদন করুন।
৫) আপনার আবেদন সঠিক ভাবে সাবমিট হয়ে গেলে এবং সমস্ত শর্ত পূরণ করলে, আপনার দেওয়া রেজিস্ট্রার নাম্বারে Bank থেকে যোগাযোগ করবে। আরও বিশদে জানার জন্য কল করুন 1800111979

10,000 Loan For Street Vendors Apply Online Link:- Click

পিএম স্বনিধি প্রকল্পে 10 থেকে 50 হাজার টাকা লোনের অনলাইন আবেদন ভিডিও- দেখুন এখানে ক্লিক করে

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button