চাকরি

পৌরসভায় স্বাস্থ্য কর্মী নিয়োগ শুধু মাধ্যমিক পাশে,আবেদন করুন তাড়াতাড়ি

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

যদি আপনি মাধ্যমিক পাশ করে থাকেন ও সরকারি চাকরির সন্ধান করছেন।তাহলে আপনার জন্য রাজ্য সরকার নিয়ে এসেছে সরকারি চাকরি। রাজ্যের পৌরসভায় স্বাস্থ্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ইতিমধ্যেই। শুধুমাত্র মাধ্যমিক পাশ করে থাকলেই আপনি এখানে আবেদন করতে পারবেন। মাধ্যমিক থেকে বেশি ক্লাসে পাশ করলেও আবেদন করতে পারবেন। নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো…

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

West Bengal Municipality Health Worker Recruitment 2021/ West Bengal Municipality HHW Recruitment 2021 Notification Pdf

পদের নামঃ– যে পদে নিয়োগ করা হচ্ছে তা হলো- হেলথ ওয়ার্কার (HHW)
শূন্যপদঃ– মোট ৫১ টি শূন্যপদ রয়েছে এই পদ।
শিক্ষাগত যোগ্যতাঃ– মাধ্যমিক পাশ থাকলেই আবেদন করতে পারবেন, শিক্ষাগত যোগ্যতা বেশি থাকলেও আবেদন করতে পারবেন। তবে এই পদে শুধুমাত্র মহিলারাই আবেদন করতে পারবেন। আবেদনকারীকে অবশ্যই বিবাহিতা হতে হবে অথবা বিধবা হতে হবে কিংবা বিবাহ বিচ্ছিন্না হলেও আবেদন করা যাবে। অর্থাৎ অবিবাহিতা মহিলারা এই পদে আবেদন করতে পারবেন না।
বয়সঃ– এই পদে আবেদন করতে গেলে ০১/০১/২০২১ তারিখে প্রার্থীর বয়স ৩০ থেকে ৪০ এর মধ্যে হতে হবে। আর SC/ ST/ OBC/ PWD শ্রেণীভুক্ত প্রার্থীদের বয়স হতে হবে ২২ থেকে ৪০ বছরের মধ্যে।


বেতনঃ– এই পদে বেতন দেওয়া হবে প্রতিমাসে ৪,৫০০ টাকা করে।

আবেদন পদ্ধতিঃ– যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদর আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। আবেদন ফর্ম টি www.burdwanmunicipality.gov.in এই ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। এরপর ফর্মটি ফিলাপ করে, সেই আবেদনপত্রের সঙ্গে সমস্ত ডকুমেন্টস একসাথে করে বর্ধমান মিউনিসিপালিটি অফিসে গিয়ে সরাসরি জমা দিতে হবে। তবে মনে রাখবেন পোস্ট অফিসের মাধ্যমে পাঠালে সেই সমস্ত আবেদনপত্র গ্রাহ্য করা হবে না।

আবেদনের শেষ তারিখঃ– আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ ২৬ অক্টোবর ২০২১।

ডকুমেন্টসঃ
আবেদনপত্রের সঙ্গে যেসব ডকুমেন্টস একসাথে করে জমা দিতে হবে সেগুলি নিচে দেওয়া হলো—
১) বয়সের প্রমাণপত্রঃ- (মাধ্যমিকের এডমিট কার্ড)
২) বসবাসের প্রমাণপত্রঃ- (আধার কার্ড/ ভোটার কার্ড/ রেশন কার্ড)
৩) মাধ্যমিক পরীক্ষার মার্কশিট।
৪) জাতিগত শংসাপত্র (যদি থাকে)
)বিবাহিত মহিলাদের ক্ষেত্রেঃ- ম্যারেজ সার্টিফিকেট বা আধার কার্ড কিংবা ভোটার কার্ড অথবা রেশন কার্ড যেখানে আবেদনকারীর স্বামীর নাম উল্লেখ থাকবে।
)বিধবা মহিলাদের ক্ষেত্রেঃ-স্বামীর মৃত্যু শংসাপত্র (যদি বিধবা হয়ে থাকেন)
৭) বিবাহ বিচ্ছিন্ন শংসাপত্র (ডিভোর্স মহিলাদের ক্ষেত্রে)

নিয়োগ কোথায় করা হবেঃ– নিয়োগ করা হবে বর্ধমান মিউনিসিপালিটিতে।তবে এই পদে সেই সমস্ত মহিলারাই আবেদন করতে পারবেন যাদের বাড়ি সংশ্লিষ্ট মিউনিসিপালিটি এলাকার মধ্যে। এককথায় যারা বর্ধমান মিউনিসিপালিটির স্থায়ী বাসিন্দা তারাই আবেদন করতে পারবেন।

অফিসিয়াল ওয়েবসাইট লিংকঃ-

আবেদন ফর্ম ডাউনলোড লিংকঃ

Related Articles

Back to top button