শিক্ষা

WBJEE Result 2024: রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল প্রকাশ, জানা যাবে যেভাবে?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আগামীকাল বৃহস্পতিবার (৬ জুন) রাজ্য‌ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল প্রকাশ ,বিবৃতি জানিয়েছেন রাজ্য‌ জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ওয়েবসাইটে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের পর রাজ্য জয়েন্টের ফল প্রকাশের দিনক্ষণ ঘোষণা করেছে রাজ্য‌ জয়েন্ট এন্ট্রান্স বোর্ড।

বৃহস্পতিবার, ৬ জুন। প্রকাশিত হতে চলেছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল। দুপুর ২.৩০ মিনিটে আনুষ্ঠানিক ভাবে ফল ঘোষণা করবেন জয়েন্ট এন্ট্রান্স বোর্ড ।মোট ১০ জনের মেধা তালিকা প্রকাশ করবে বোর্ড। বিকেল ৪টে থেকে বোর্ডের ওয়েবসাইটে পরীক্ষার্থীরা রেজাল্ট এবং র‍্যাঙ্ক কার্ড ডাউনলোড করতে পারবে শিক্ষার্থীরা।

WBJEE-এর ফলাফল জানবেন কীভাবে?

wbjeeb.nic.in এবং wbresults.nic.in -এই দুই ওয়েবসাইটে লগ-ইন করতে হবে। হোমপেজে ‘লগইন’ অপশন থাকবে। সেখনে ক্লিক করে পরীক্ষার্থীর সংশ্লিষ্ট নথি বা ক্রেডেন্সিয়াল( প্রমানীকরণের জন্য সঠিক তথ্য ইউজার নেম বা পাসওয়ার্ড) সাবমিট করলেই দেখা যাবে র‍্যাঙ্ক কার্ড। ডাউনলোড করা যাবে রেজাল্ট ।

এই পরীক্ষায় যথাযথ নম্বর নিয়ে উত্তীর্ণ হলেই পশ্চিমবঙ্গের সমস্ত সরকারি ও বেসরকারি ইঞ্জিনিয়ারিং, ফার্মাসি, এবং টেকনোলজি প্রতিষ্ঠানগুলিতে ভর্তি হওয়ার সুযোগ মিলবে। সফল পরীক্ষার্থীরা এ সকল প্রতিষ্ঠানে বিভিন্ন কোর্সে ভর্তি হতে পারবেন, যা তাদের পছন্দসই পেশায় এগিয়ে যেতে সহায়তা করবে।

পরীক্ষার ঠিক ৩৯ দিনের মাথায় ফলপ্রকাশ করতে চলেছে রাজ্য‌ জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। সাধারণত উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশের পরই জয়েন্ট এন্ট্রান্সের ফল প্রকাশিত হয়। কারণ এই ফলের উপর নির্ভর করে পরীক্ষার্থীদের উচ্চশিক্ষা।

Ealiash Rahaman

বিগত প্রায় পাঁচ বছর ধরে ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। দেশ ও বিদেশের সমস্ত রকম খবরাখবর রাখতে ও তা প্রতিবেদন আকারে লিখতে অভ্যস্থ।

Related Articles

Back to top button