উচ্চ মাধ্যমিক খাতা রিভিউ ২০২২ সম্পূর্ণ অনলাইনে দেখুন

Published By: MD 360 NEWS | Updated:

উচ্চ মাধ্যমিক 2022 পাশ ও ফেল করা পড়ুয়াদের জন্য সুখবর। West Bengal Council Of Higher Secondary Education Board এর তরফ থেকে অফিসিয়ালি নোটিশ দিয়ে জানিয়ে দিলো, কবে থেকে কিভাবে HS Result 2022 Review / Scrutiny করতে পারবে পরীক্ষার্থীরা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2022 ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। পরীক্ষার্থীরা বোর্ডের তরফ থেকে বিভিন্ন ওয়েবসাইট এর কথা জানিয়ে দেওয়া হয়েছে, তা থেকে রেজাল্ট চেক করতে পারবে।

রেজাল্ট চেক করার পর যদি মনে হয় পরীক্ষার্থীর যে, এই বিষয়ে কম নাম্বার এসেছে কিংবা এই বিষয়ে পাশ করতে পারেনি সেক্ষেত্রে খাতা রিভিউ করার সুবিধা রয়েছে।

যে সমস্ত পরীক্ষার্থীরা পাশ করেছে কিন্তু মনে হচ্ছে নাম্বার আর একটু বাড়তে পারে তাহলে তারা PPS – Post Publication Scrutiny করতে পারবে কিংবা RTI করতে পারবে।

আর যে সমস্ত পরীক্ষার্থীরা এবছর পরীক্ষায় কম নাম্বার পাওয়ার দরুন পাশ করতে পারেনি তারা PPR- Post Publication Review করতে পারবে। যদি নাম্বার বাড়ে তাহলে পর্যাপ্ত পাশ করা নাম্বার উঠলে তারা পাশ করে যাবে।

বোর্ডের তরফ থেকে অফিসিয়ালি তা জানিয়ে দেওয়া হয়েছে যে, 20/06/2022 থেকে 05/07/2022 পর্যন্ত পরীক্ষার্থীরা তা করতে পারবে অনলাইনে।

ওয়েবসাইট লিংকঃApply

Notification Download Link:- Download

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ- লিংক