ট্রেন্ডিং খবর

মেটা এআই যুক্ত হোয়াটসঅ্যাপ গুগলের বিকল্প হিসেবে এক ক্লিকেই সব প্রশ্নের উত্তর! কি কি সুবিধা পাচ্ছেন দেখুন?

গুগলের বিকল্প হিসেবে হেয়াটস‌অ্যাপ‌ নিয়ে আসল মেটা‌ এআই‌ ( Meta AI)! ভারতে মেটা এআই (Meta AI ) যুক্ত হোয়াটসঅ্যাপে এখন সমস্ত প্রশ্নের উত্তর এক ক্লিকেই পাওয়া যাবে !

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

মেটা এআই যুক্ত হোয়াটসঅ্যাপ গুগলের বিকল্প হিসেবে এক ক্লিকেই সব প্রশ্নের উত্তর!:- দীর্ঘ অপেক্ষার পর ChatGPT-এর মতই এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করতে পারবেন ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপে। চালু হলো মেটার নিজস্ব চ্যাটবট মেটা এআই। ফেসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপে এই সেবা পাওয়া যাবে। ভারতীয় সমস্ত ইউজারদের মেটা এআই আপডেট হয়ে গেছে ইতিমধ্যেই, তারা সার্চবক্সে একটি নীল-বেগুনি সার্কেল দেখতে পাবেন। ইনস্টাগ্রাম, মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে এই সেবা পাওয়া যাবে। তবে যেহেতু এই প্রক্রিয়া এখনও সম্পূর্ণ হয়নি, তাই যাদের এখনও আপডেট আসেনি তাদের আপাতত অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তথ্য প্রযুক্তির যুগে আমরা যে কোনো সময় যে কোনো প্রশ্নের উত্তর জানতে চাইলে গুগলের মতো একটি শক্তিশালী সার্চ ইঞ্জিন ব্যবহার করি। গুগলে আমাদের প্রয়োজনীয় তথ্য খোঁজার জন্য প্রশ্নটি টাইপ করলে অগণিত উত্তর সামনে আসে। তবে প্রযুক্তির উন্নতির সাথে সাথে এখন আপনি হোয়াটসঅ্যাপেও একই সুবিধা পাচ্ছেন। মেটা এআই-এর সাহায্যে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এখন গুগলের মতোই যে কোনো প্রশ্নের উত্তর পেতে পারেন। এটি নতুন, এখন থেকে যে কোনো প্রশ্নের জন্য শুধু হোয়াটসঅ্যাপ ব্যবহার করেই আপনি প্রয়োজনীয় তথ্য জানতে পারবেন।

হোয়াটসঅ্যাপ মেটা এআই-এর কাজ কী?

ধরা যাক আপনি এমন কোনো তথ্য পেলেন যেটা বেশ কৌতূহল উদ্রেককারী। সেক্ষেত্রে আপনি মেটা এআইকে এ সম্পর্কে জিজ্ঞেস করতে পারেন। সঙ্গে সঙ্গে আপনার কাছে এই সংক্রান্ত তথ্য চলে আসবে। এছাড়াও ছবি বা GIF তৈরি করতে পারেন মেটা এআই Llama3-এর ভিত্তিতে এবং আরও অনেক কিছু করতে পারেন। এই Llama3 মেটা এআই মানুষের মতো প্রশ্নের উত্তর দিতে পারে। পাশাপাশি অনলাইন থেকে কিভাবে টাকা ইনকাম(Online Earn Money) সম্ভব ও কি কি ধাপ, তা জানা যাবে এখান থেকে। এছাড়াও আপনি শিক্ষার পাশাপাশি বিভিন্ন ব্যবসায়ী সাজেশন নিতে পারবেন WhatsApp Meta AI থেকে। মেটা এআই বর্তমানে শুধুমাত্র ইংরেজি ভাষায় সার্ভিস প্রদান করছে।

হোয়াটসঅ্যাপে মেটা এআই কীভাবে ব্যবহার করবেন জেনে নিন:

১. এর জন্য প্রথমে হোয়াটসঅ্যাপ লেটেস্ট ভার্সনে আপডেট করে নিতে হবে, অথবা আপনার হোয়াটসঅ্যাপে অটোমেটিক দেখাবে সার্চ বক্সে একটি নীল-বেগুনী বর্ণের গোল বৃত্তের মতো।

২. তারপর অ্যাপের নিউ চ্যাট অপশনের উপরেই দেখতে পাবেন একটি রিং আইকন।

৩. এরপর সেখানে ক্লিক করে কন্টিনিউ অপশনে ট্যাপ করতে হবে।

৪. এবার হোয়াটসঅ্যাপে যেমন চ্যাট করেন, ঠিক তেমনই কথা বলা যাবে এআই চ্যাটবটের সঙ্গে।

৫. এখানে আপনি আপনার ইচ্ছামত নানা প্রশ্ন করতে পারেন।

৬. মেটা এআই-এর মাধ্যমে আপনি গণিতের সমাধান পর্যন্ত করতে পারবেন।

৭. মেটা এআই-এ রাজনীতি ব্যতীত সবকিছু সম্পর্কে জানতে পারবেন।

Ealiash Rahaman

বিগত প্রায় পাঁচ বছর ধরে ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। দেশ ও বিদেশের সমস্ত রকম খবরাখবর রাখতে ও তা প্রতিবেদন আকারে লিখতে অভ্যস্থ।

Related Articles

Back to top button